ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

সড়ক আইনের সংস্কার চান রাজবাড়ীর শ্রমিকরা

  রাজবাড়ী প্রতিনিধি

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৫:২৭

সড়ক আইনের সংস্কার চান রাজবাড়ীর শ্রমিকরা

রাজবাড়ীতে যানবাহনের শ্রমিক সংগঠনের নেতা, মোটর সাইকেল চালক ও সাধারণ জনগণ নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবি করে আইনের পক্ষে ও বিপক্ষে অভিমত ব্যক্ত করেছেন। তবে সবার স্বার্থে আইন বাস্তাবায়ন চান তারা।

মঙ্গলবার (১৯ নভেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে জেলা শহরের রেলগেট এলাকা থেকে রাজবাড়ী প্রেসক্লাব পর্যন্ত সড়কে জেলা পুলিশের গণ সচেতনতামূলক লিফলেট বিতরণের পর এ অভিমত ব্যক্ত করেন শ্রমিক সংগঠনের নেতা, মোটর সাইকেল চালক ও সাধারণ জনগণ।

“আইন মেনে চালাব গাড়ী, নিরাপদে ফিরবো বাড়ী” এই স্লোগানে নতুন সড়ক পরিবহন আইন ২০১৮ বাস্তবায়নে রাজবাড়ী জেলা পুলিশ সাধারণ জনগণ ও বিভিন্ন যানবাহনের চালকদের মাঝে গণ সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন।

সাধারন জনগন বলেন, নতুন এই আইনকে তারা স্বাগত জানান, তবে এর বাস্তাবায়ন করা হলে সকলের জন্য ভালো হবে। আর হেলমেট পরে গাড়ি চালালে তাদেরই জীবন রক্ষা পাবে বলে জানান তারা।

এ সময় উপস্থিত ছিলেন, রাজবাড়ী পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান পিপিএম, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ ফজলুল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ শেখ শরীফ উজ জামান, জেলা ট্রাফিক ইন্সপেক্টর আবুল হোসেন, আসাদুজ্জামান, সদর থানার ওসি স্বপন কুমার বিশ্বাস, জেলা ডিবি পুলিশের ওসি মোঃ ওমর শরীফ, সার্জেন্ট উৎপল বালা, জেলা ট্রাক মালিক সমিতির সহ-সম্পাদক দিদারুল হক হিরু প্রমূখ।

জেলা ট্রাক মালিক সমিতির সহ-সম্পাদক দিদারুল হক হিরু নতুন সড়ক পরিবহন আইন সংস্কারের দাবি জানিয়ে বলেন, দ্রুত সময়ের মধ্যে কেন্দ্রীয় কমিটি নতুন আইন নিয়ে সংবাদ সম্মেলন করবে।

জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক মোঃ আব্দুর রশিদ বলেন, নতুন সড়ক পরিহন আইন চালক ও যাত্রীদের জন্য সাংঘর্ষিক। এ বোঝা মাথায় নিয়ে তারা যানবাহন চালাতে চান না। দ্রুত সময়ে সরকার এ আইন সংস্কার করবে বলে আশা প্রকাশ করেন তিনি। তারা রাজবাড়ীতে এখন পর্যন্ত যানবাহন চলাচলে কোন প্রতিবন্ধকতা সৃষ্টি করেন নাই। তবে কেন্দ্রীয় কমিটি যানবাহন চলাচলে কোন প্রদক্ষেপ গ্রহণ করলে তারা সেটি বাস্তবায়নের চেষ্টা করবেন।

রাজবাড়ী পুলিশ সুপার মো. মিজানুর রহমান বলেন, আইন প্রয়োগের চেয়ে বড় বিষয় হচ্ছে, জানমালের ক্ষয়ক্ষতি কমানো। চালকরা আইন মেনে গাড়ি চালালে আইন প্রয়োগের প্রয়োজন হবে না। জানমালের ক্ষয়ক্ষতি কমানোর উদ্দেশ্যে নতুন এ আইন করা হয়েছে। তাই সকলের প্রতি আইন মেনে চলার জন্য অনুরোধ করেন তিনি।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত