ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

বেকার ভাতা জরিপের নামে প্রতারণা

  লালমনিরহাট প্রতিনিধি

প্রকাশ : ১৯ নভেম্বর ২০১৯, ১৫:৩৯

বেকার ভাতা জরিপের নামে প্রতারণা

লালমনিরহাটের হাতীবান্ধায় বেকার ভাতা জরিপের নামে সুন্দরবন প্রোডাকশন নামে একটি এনজিও বেকার যুবকদের কাছ থেকে টাকা হাতিয়ে নিচ্ছে। ওই এনজিও’র সকল কার্যক্রম উপজেলা নির্বাহী কর্মকর্তা স্থাগিতের নির্দেশ দিলেও এনজিওটি তা মানছে না। তারা বিভিন্ন গ্রামে ঘুরে ঘুরে বেকার যুবকদের কাছ থেকে টাকা গ্রহণ করছেন।

জানা গেছে, সুন্দরবন প্রোডাকশন নামে একটি প্রতিষ্ঠান যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণপ্রাপ্ত যুবকদের সফলতা নিয়ে একটি ডকুমেন্টরী তৈরীর অনুমতি পায়। সুন্দরবন প্রোডাকশনের কাজ মূলত সরকারের উন্নয়ন প্রচার করা। ওই অনুমতি নিয়ে সুন্দরবন প্রোডাকশন নামে প্রতিষ্ঠানটি বিভিন্ন এলাকা ঘুরে ঘুরে বেকার যুবকদের বেকার ভাতা দেয়ার প্রতিশ্রুতি দিয়ে জরিপ করেছেন। জপিরের নামে যুবকদের কাছ থেকে দেড় শত টাকা থেকে ২ শত করে টাকা করে নেয়া হচ্ছে। অনুমোদনহীন এ জরিপের নামে গ্রামের অল্প শিক্ষিত বেকাররা প্রতারণার শিকার হচ্ছেন।

কয়েকজন যুবক জানান, সুন্দরবন প্রোডাকশনের কর্মীরা গ্রামে ঘুরে ঘুরে বেকারদের তালিকা তৈরী করছেন। তারা বেকার ভাতা ও চাকুরী দেয়ার কথা বলছেন। তালিকা তৈরীর নামে প্রতি জনের কাছ থেকে দেড় শত টাকা থেকে দুই শত টাকা করে নিচ্ছেন।

সুন্দরবন প্রোডাকশন লালমনিরহাট জেলা কর্মকর্তা আবু হানিফ জানান, আমরা দেশের বিভিন্ন স্থানে কাজ করছি। ইউএনও অফিসে কাগজ পত্র দেয়া হয়েছে।

হাতীবান্ধা উপজেলা নির্বাহী কর্মকর্তা সামিউল আমিন জানান, বেকার ভাতা বা জরিপের খবর সঠিক নয়। সরকারের এমন কোনো সিদ্ধান্ত থাকলে আমরা নির্দেশনা পেতাম। কেউ টাকা দিয়ে প্রতারিত হবেন না।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত