ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

লবণের দাম বেশি চাইলে অভিযোগ করবেন যে নাম্বারে

লবণের দাম বেশি চাইলে অভিযোগ করবেন যে নাম্বারে

দেশের বিভিন্ন স্থানে লবনের দাম বৃদ্ধি নিয়ে চলছে গুজব। অনেকেই দামবৃদ্ধির আশঙ্কায় অনেক বেশি করে লবণ কিনে রাখছেন। ফলে বাজারে লবণের সঙ্কট দেখা দিয়েছে।

বাজারে লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা ও অতিরিক্ত মূল্যে লবণ বিক্রির অপরাধে হবিগঞ্জে চারজনকে কারাদণ্ড ও অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এর মধ্যে দুই ব্যক্তিকে ১০ দিনের কারাদণ্ড ও দুইজনকে অর্থদণ্ড দেয়া হয়। ‘২শ টাকা হবে লবণের কেজি’ এমন গুজবে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলার ঘাঘর বাজারে লবণ ক্রয়ের হিড়িক পড়েছে।

ঠাকুরগাঁওয়ে লবণের দাম বৃদ্ধির গুজব ও অতিরিক্ত দামে লবণ বিক্রির অপরাধে দুই ব্যবসায়ীকে আটক এবং একলাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

তবে সরকার বলছে, দেশে বর্তমানে সাড়ে ছয় লাখ মেট্রিক টনের বেশি ভোজ্য লবণ মজুত রয়েছে। এর মধ্যে কক্সবাজার ও চট্টগ্রামের লবণ চাষিদের কাছে চার লাখ ৫ হাজার মেট্রিক টন এবং বিভিন্ন লবণ মিলের গুদামে দুই লাখ ৪৫ হাজার মেট্রিক টন লবণ মজুত রয়েছে।

তারপরও একটি স্বার্থান্বেষী মহল লবণের সংকট রয়েছে মর্মে গুজব রটনা করে অধিক মুনাফা লাভের আশায় লবণের দাম অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে বলে প্রতীয়মান হচ্ছে। এ ধরনের গুজবে বিভ্রান্ত না হওয়ার জন্য আহ্বান জানিয়েছে শিল্প মন্ত্রণালয়।

এমতাবস্থায় কোথাও লবনের দাম বেশি চাইলে সরাসরি ফোন দিতে পারে জাতীয় ভোক্তা অভিযোগ কেন্দ্রে। মোবাইল নম্বর 01777753668। এছাড়া ফোন করতে পারেন ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তা মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারকে। তার ফোন নম্বর 01624276012।

  • সর্বশেষ
  • পঠিত