ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

পৃথক মামলায় ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৯, ১৯:২৫

পৃথক মামলায় ১ জনের ফাঁসি, ৩ জনের যাবজ্জীবন

কুষ্টিয়ায় পৃথক দুটি মামলায় একজনের ফাঁসির আদেশ এবং তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন আদালত। ভেড়ামারা থানায় দায়ের করা নারী শ্রমিক হত্যা মামলায় এক জনের ফাঁসির আদেশ এবং দৌলতপুর থানার মাদকের মামলায় তিন আসামির যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন আদালত।

বুধবার দুপুরে কুষ্টিয়ার অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক তহিদুল ইসলাম হত্যা মামলায় ফাঁসির রায় দেন।

অপরদিকে দুপুরে কুষ্টিয়া জেলা ও দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী মাদক মামলায় তিনজনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।

হত্যা মামলায় মৃত্যুদণ্ডাদেশপ্রাপ্ত আসামি হলেন, ভেড়ামারা উপজেলার বারোমাইল টিকটিকিপাড়া এলাকার রবিউল ইসলাম ওরফে রবি ঘরামী (৬২)।

আদালতের সরকারি কৌশুলি আব্দুল হালিম জানান, ২০১৩ সালের ২১ এপ্রিল সন্ধ্যায় ভেড়ামারা উপজেলার বারোমাইল টিকটিকিপাড়ার নারী শ্রমিক শাপলা নিজ বাড়ি থেকে নিখোঁজ হন। পরদিন দুপুরে পাশের লিচু বাগান থেকে তার লাশ উদ্ধার করে ভেড়ামারা থানা পুলিশ। এ ঘটনায় নিহতের মা ইটভাটা শ্রমিক শাহানা বেগম অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে আসামি রবিউল ইসলাম ওরফে রবি ঘরামীকে অভিযুক্ত করে ২০১৩ সালের ১২ডিসেম্বর আদালতের চার্জশিট দেয় পুলিশ। দীর্ঘ বিচার কার্য শেষে বুধবার আদালত এ মামলার রায় দেন। রায়ে আসামি রবি ঘরামীকে মৃত্যুদণ্ডসহ ৫০হাজার টাকার জরিমানারও আদেশ দিয়েছেন আদালত।

অপরদিকে দৌলতপুর থানায় দায়ের করা মাদক মামলায় যাবজ্জীবন প্রাপ্ত আসামিরা হলো-দৌলতপুর উপজেলার আতারপাড়া গ্রামের চান্দু খাঁর ছেলে মোকা খাঁ, আহম্মেদ হাওলাদারের ছেলে জাকির হাওলাদার এবং আজিজুল ইসলামের ছেলে আবু সুফিয়ান ওরফে পাতলা।

আদালতের সরকারি কৌশুলি অনুপ কুমার নন্দী জানান, ২০১৭ সালের ৩০ জুলাই সন্ধ্যায় ভারত-বাংলাদেশ সীমান্ত চৌকি পাহারাকালে ৪৭বিজিবির টহল দল ভারত থেকে আমদানি নিষিদ্ধ ফেন্সিডিল পাচারকালে তাদের ধাওয়া দেয়। ধাওয়া খেয়ে পাচারকারীরা ফেন্সিডিল ফেলে পালিয়ে যায়। এ ঘটনায় উদ্ধারকৃত ফেন্সিডিলসহ বিজিবির হাবিলদার তরিকুল ইসলাম দৌলতপুর থানায় মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।

মামলাটি তদন্ত শেষে তিন আসামির নাম পরিচয়সহ সম্পৃক্ততার অভিযোগ এনে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর আদালতের চার্জশিট দেয় পুলিশ। আদালত বুধবার ওই তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত