ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

বেনাপোল সীমান্তে পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ আটক

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২০ নভেম্বর ২০১৯, ২১:০৫

বেনাপোল সীমান্তে পাচারকারীসহ ৫৪ নারী-পুরুষ আটক

ভারত থেকে সীমান্ত দিয়ে অবৈধভাবে বাংলাদেশে ঢোকার সময় বেনাপোল ও দৌলতপুর সীমান্ত থেকে এক পাচারকারীসহ ৫৪ নারী পুরুষ ও শিশুকে আটক করেছে বিজিবি।

বুধবার ভোরে অভিযান চালিয়ে তাদেরকে আটক করা হয়। তাদের বাড়ি খুলনা, বাগেরহাট, নড়াইল, যশোর জেলার বিভিন্ন এলাকায়।

বিজিবির বেনাপোল ক্যাম্প কমান্ডার সুবেদার আব্দুল ওহাব বলেন, গোপন সংবাদে জানতে পারি পাসপোর্ট ভিসা ছাড়া ভারত থেকে বিপুল সংখ্যক লোক অবৈধপথে বাংলাদেশে প্রবেশ করে বেনাপোলের শিকড়ি বটতলা মাঠে অবস্থান করছে। এ সময় বিজিবির একটি টহল দল সেখানে অভিযান চালিয়ে ২৫ জন নারী-পুরুষ ও শিশুকে আটক করে।

তিনি বলেন, আরেক অভিযানে বেনাপোলের সাদিপুর সীমান্তথেকে দালালসহ পাঁচজনকে আটক করে বিজিবি। আটক পাচারকারী আলমগীর হোসেন (৩০) বেনাপোল পোর্ট থানার ভবেরবের গ্রামের আবুল কালামের ছেলে।

অপরদিকে, খুলনা বিজিবির দৌলতপুর ক্যাম্প কমান্ডার নায়েব সুবেদার মোফাজ্জল হোসেন বলেছেন, ভারত থেকে অবৈধপথে বিপুল সংখ্যক নারী-পুরুষ বাংলাদেশে প্রবেশ করছে; এমন খবরের ভিত্তিতে বেনাপোলের গাতিপাড়া সীমান্তে অভিযান চালিয়ে ২৪ নারী-পুরুষ ও শিশুকে আটক করা হয়। আটকদের বিরুদ্ধে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

বেশি দামে লবণ বিক্রি, দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা

বেশি দামে লবণ বিক্রির অভিযোগে অশোক মন্ডল নামে এক মুদি দোকানিকে ১০ হাজার টাকা জরিমানা করেছেন যশোরে একটি ভ্রাম্যমাণ আদালত।

বুধবার বিকিলে যশোর শহরের বড় বাজার হাটখোলা রোডে অঙ্কিতা এন্টারপ্রাইজে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট কাজী নাজিব হাসান।

ভ্রাম্যমাণ আদালতের পেশকার জালাল উদ্দিন জানান, অঙ্কিতা এন্টারপ্রাইজে বেশি দামে লবণ বিক্রি করার অভিযোগে দোকানের মালিক অশোক মন্ডলকে ১০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজেষ্ট্রেট কাজী নাজিব হাসান।

এর আগে মঙ্গলবরা রাতে যশোর শহর ও শহরতলীর ৭ জন দোকানিকে একই অভিযোগে জরিমানা করেছিলেন একাধিক ভ্রাম্যমাণ আদালত।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত