ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

স্বেচ্ছাসেবক লীগ নেতা কখনো পুলিশ, কখনো সাংবাদিক

  বাগেরহাট প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১০:২৫

স্বেচ্ছাসেবক লীগ নেতা কখনো পুলিশ, কখনো সাংবাদিক

ডিবি পুলিশ পরিচয়ে চাঁদাবাজি করার অভিযোগে বাগেরহাটের ফকিরহাট উপজেলার বেতাগা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন ওরফে আলামিনকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গত মঙ্গলবার রাতে বেতাগা ইউনিয়ন আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জরুরি সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সূত্রে জানা গেছে, বেতাগা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক মো. আলমগীর হোসেন ওরফে আলামিন নিজেকে ডিবি পুলিশ পরিচয় দিয়ে বেতাগার গাবতলা এলাকার সাবেক মহিলা সদস্য দিপিকা রানী দাশের বাড়ির ভাড়াটিয়া ঘোল বিক্রেতার কাছ থেকে ২ হাজার টাকা চাঁদা নেন। এ বিষয়ে ভুক্তভোগী অভিযোগ করলে জরুরি সভায় তা প্রমাণিত হওয়ায় আলমগীরকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়।

ফকিরহাট উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের আহ্বায়ক শেখ ইমরুল হাসান বুধবার রাতে বলেন, দেড় বছর আগে আলমগীরকে সাধারণ সম্পাদক করে বেতাগা ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কমিটি গঠন করা হয়। এরপর আলমগীর কখনো নিজেকে ডিবি পুলিশ, কখনো সাংবাদিক পরিচয় দিয়ে নানা ধরনের অপকর্ম করতে থাকে। সম্প্রতি বেতাগার গাবতলা এলাকার একটি পরিবারিক ঘটনাকে কেন্দ্র করে তিনি ওই পরিবারের কাছ থেকে ২ হাজার টাকা চাঁদা নেন। তাদের অভিযোগের পর বিষয়টির খোঁজখবর নিয়ে সত্যতা পাওয়া যায়। পরে সভার মাধ্যমে তাকে বহিষ্কার করা হয়।

তিনি বলেন, এরকম আরো অপকর্ম তার রয়েছে। আমরা তো আর আইনের লোক না যে বিচার করবো, তাকে আমাদের সংগঠন থেকে বহিষ্কার করেছি।

ইউনিয়ন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি অলিপ কুমার দাশের সভাপতিত্বে জরুরি সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি শিক্ষাবিদ দুলাল চন্দ্র দাশ, উপদেষ্টামণ্ডলীর সদস্য শিক্ষাবিদ দাশ শিশির কুমার, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান মো. ইউনুস আলী শেখ, সাধারণ সম্পাদক আনন্দ কুমার দাশসহ অনেকে।

  • সর্বশেষ
  • পঠিত