ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৬ মিনিট আগে
শিরোনাম

যান চলাচলে বিঘ্ন ঘটার কারণ নেই: কাদের

  নিজস্ব প্রতিবেদক

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ১৬:৩৫  
আপডেট :
 ২১ নভেম্বর ২০১৯, ১৬:৩৮

‘যান চলাচলে বিঘ্ন ঘটার কারণ নেই’

যান চলাচলে বিঘ্ন ঘটার আর কোনো কারণ নেই বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর কার্যালয়ে দলের ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির এক বৈঠকে অংশ নিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের এ কথা বলেন।

এ সময় তিনি বলেন, আইন প্রয়োগে অহেতুক বাড়াবাড়ি হবে না। বাড়াবাড়িটা না হলে সমস্যাও হবে না। আর স্বরাষ্ট্রমন্ত্রী নিজেই বিষয়টি গাইড করছেন, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা বিষয়টি শিওর করেছেন যে, তারা সঠিকভাবে আইন প্রয়োগে যাবে।

নতুন সড়ক পরিবহন আইনের বিধিমালা তৈরির কাজ শেষ পর্যায়ে রয়েছে ওবায়দুল কাদের বলেন, বিধি হয়ে গেলেই আর কোনো সমস্যা থাকবে না।

এছাড়া আইনটি প্রয়োগের ক্ষেত্রে কোনো ধরনের বাড়াবাড়ি হবে না বলেও আশ্বস্ত করেছেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বাস্তব পরিস্থিতি বিবেচনা করে আমরা আইনের বিধিমালাও প্রণয়ন করছি। সেটাও আমরা পরীক্ষা-নিরীক্ষা করে দেখব। পরিস্থিতি এখন আর অস্বাভাবিক হওয়ার কোনো কারণ নেই। সবকিছুই আলাপ আলোচনার মাধ্যমে সমাধান হয়েছে। ট্রাক ও কভার্ডভ্যান মালিক-শ্রমিকদেরও ধন্যবাদ জানাচ্ছি যে, তারা জনস্বার্থে ধর্মঘট তুলেছে।

সড়ক আইনের বিধিমালা প্রণয়ন হলেই সব সমস্যার সমাধান হবে জানিয়ে মন্ত্রী বলেন, আইনটাই সব কিছু নয়, বিধি তৈরি হচ্ছে, প্রায় শেষ পর্যায়ে। বিধি পেলে আর কোনো সঙ্কট থাকবে না। জেব্রাক্রসিং, সাইন অ্যান্ড সিগনাল এগুলো বিধিতে আছে। মূল বিষয়টা হল শৃঙ্খলা; সড়কে ও পরিবহনে শৃঙ্খলা ফেরাতে হবে। সেটা হচ্ছে আমাদের টার্গেট, আর সেটাই আমোদের ফোকাস।

দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে সরকার ব্যর্থ হয়েছে- বিএনপির এমন অভিযোগের বিষয়ে জানতে চাইলে কাদের বলেন, নেতিবাচক রাজনীতির কারণে বাংলাদেশের রাজনীতিতে তারা নাজুক অবস্থায় নিপতিত। এখন নেতাকর্মীদের চাঙ্গা রাখতে অনেক মিথ্যা কথা বলতে হয়, সরকারবিরোধী কথাবার্তা বলতে হয়, এগুলো বলার জন্যই বলছে, বিরোধিতার জন্য বিরোধিতা করছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত