ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৭ মিনিট আগে
শিরোনাম

যশোরে হেরোইন ব্যবসায়ীর যাবজ্জীবন

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ২১ নভেম্বর ২০১৯, ২০:৪০  
আপডেট :
 ২১ নভেম্বর ২০১৯, ২০:৫৯

যশোরে হেরোইন ব্যবসায়ীর যাবজ্জীবন

মাদক (হেরোইন) মামলায় একজনের যাবজ্জীবন ও অপর একজনকে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও অর্থদণ্ডের আদেশ দিয়েছেন যশোরের একটি আদালত।

সাজাপ্রাপ্তরা হলো, শার্শার উলাশী গ্রামের মৃত বাসুদেব মজুমদারের ছেলে অরবিন্দ মজুমদার ও তাইজুল ইসলামের ছেলে নুর আলম।

বৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ইখতিয়ারুল ইসলাম মল্লিক এক রায়ে এ সাজা দিয়েছেন। সরকার পক্ষে মামলাটি পরিচালনা করেছেন পিপি রফিকুল ইসলাম পিটু।

তিনি জানিয়েছেন, ২০১৭ সালের ২২ সেপ্টেম্বর ডিবি পুলিশ শার্শার যাদবপুর আনসার ক্যাম্পের সামনে থেকে অরবিন্দ ও নুর আলমকে আটক করে। এসময় অরবিন্দর হাতে থাকা একটি প্লাস্টিকের ব্যাগ থেকে ৫শ’ গ্রাম হোরোইন উদ্ধার হয়। একই সময় নুর আলমের কাছ থেকে তিনশ’ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার হয়।

এ ব্যাপারে ডিবি পুলিশের এএসআই মতিয়ার রহমান শার্শা থানায় মামলা করেন।

এ মামলার দীর্ঘ স্বাক্ষ্য গ্রহণ শেষে আসামি অরবিন্দের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ১০ হাজার টাকা জরিমানা ও নুর আলমের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় বিচারক তাকে ৫ বছর সশ্রম কারাদণ্ড ৩ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ২ মাসের সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

সাজাপ্রাপ্ত অরবিন্দ ও নুর আলম কারাগারে আটক।

চালককে অজ্ঞান করে ইজিবাইক ছিনতাই

যশোরে চালক নজরুল ইসলামকে (৫৫) অজ্ঞান করে ইজিবাইক নিয়ে চম্পট দিয়েছে প্রতারক চক্র। কোতোয়ালি থানা পুলিশ বৃহস্পতিবার সন্ধ্যায় সদর উপজেলার চুড়ামনকাঠি বাজারের অদূরে অজ্ঞান অবস্থায় তাকে পড়ে থাকতে দেখে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করে। তিনি ঝিনাইদহ কালীগঞ্জ উপজেলার মৃত শামছুদ্দিন বিশ্বাসের ছেলে।

কোতোয়ালি থানার পরিদর্শক শেখ তাসমীম আলম জানিয়েছেন, বৃহস্পতিবার বিকালে চুড়ামনকাঠি বাজারের অদূরে একটির মোবাইল ফোন কোম্পানির টাওয়ারের নিচে অজ্ঞান অবস্থায় স্থানীয় লোকজন নজরুল ইসলামকে পড়ে থাকতে দেখে থানায় সংবাদ দেয়। সন্ধ্যার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অজ্ঞান অবস্থায় তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে ভর্তি করে। এ সময় তার জামার পকেটে থাকা ইজিবাইকের ড্রাইভিং লাইসেন্স থেকে নাম পরিচয় পাওয়া যায়। তবে ইজিবাইকের কোন সন্ধান পুলিশ পায়নি।

জরুরি বিভাগের চিকিৎসক আব্দুর রশিদ জানান, সন্ধ্যার দিকে পুলিশ অজ্ঞান অবস্থায় এক ব্যক্তিকে হাসপাতালে ভর্তি করেন। ধারণা করা হচ্ছে চেতনানাশক (ক্লোরোফমের) কারণে তিনি জ্ঞান হারিয়েছেন। ব্যবস্থাপত্র দেয়া হয়েছে, অচিরেই সুস্থ হয়ে উঠবেন তিনি।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত