ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২৮ মিনিট আগে
শিরোনাম

সিলেকশন গ্রেড ধাপ বাড়ানোর দাবি ডেন্টাল টেকনোলজিস্টদের

সিলেকশন গ্রেড ধাপ বাড়ানোর দাবি ডেন্টাল টেকনোলজিস্টদের

প্রাইভেট প্র্যাকটিস রেজিষ্ট্রেশন প্রদান ও সিলেকশন গ্রেড ধাপ বাড়ানোর দাবি জানিয়েছেন ডেন্টাল টেকনোলিজস্টরা। শুক্রবার সকালে রাজধানীর পল্টনের কুষ্টিয়া ভবনের অডিটোরিয়ামে সরকারি চাকরিজীবী সদস্যদের চলমান সংকট নিরসনে এক মতবিনিময় সভায় এ দাবি জানান তারা।

সারা দেশের ডিপ্লোমা মেডিক্যাল টেকনালোজিস্ট (ডেন্টাল) এর প্রতিনিধিত্বকারী সংগঠন বাংলাদেশ ডেন্টাল পরিষদ এর ভারপ্রাপ্ত সভাপতি মোশাররফ হোসেন মোল্লার সভাপতিত্বে এবং সংগঠনের মহাসচিব লায়ন মুহাম্মদ কামাল হোসেন এর পরিচলনায় সভায় উপস্থিত ছিলেন বাংলাদেশ সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি শিকদার মকবুল হক, ডেপুটি এ্যাটর্নী জেনারেল এডভোকেট গোলাম মোস্তফাসহ সংগঠনের উর্ধ্বতন কর্মকর্তারা।

এসময় সংগঠনের নেতারা বলেন, প্রতিবছর দেশের সরকারি ১৩টি প্রতিষ্ঠানে ৪৪৫জন এবং বেসরকারি ১০৩টি প্রতিষ্ঠানে ১৯৬৮ জন সহ মোট ২৪১৩ জন ডেন্টাল টেকনোলজি পড়তে ভর্তি হন। কিন্তু তাদের সেই পরিমাণ চাকরির সুযোগ না থাকার পরও বিশেষায়িত এই বিষয়ে পড়াশোনা করেও প্রাইভেট প্র্যাকটিস করার অনুমতি পায়না। ডেন্টাল টেকনোলজিস্টদের এই প্র্যাকটিসের সুযোগ দেয়া হলে প্রত্যন্ত অঞ্চলে স্বাস্থ্যসেবা দেয়ার সুযোগ আরো বাড়বে বলে মনে করেন বক্তরা।

অন্য ডিপ্লোমাধারীদের থেকে তাদের গ্রেড একধাপ নিচে থাকার বৈষম্য দূর ও চাকরিতে পদোন্নতির সুযোগ এর দাবি জানান সারদেশ থেকে আসা বাংলাদেশ ডেন্টাল পরিষদ এর নেতারা।

  • সর্বশেষ
  • পঠিত