ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

পরীক্ষার প্রশ্নপত্রে আবরার

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ২৫ নভেম্বর ২০১৯, ১৫:২৮

পরীক্ষার প্রশ্নপত্রে আবরার

রাজধানীর মতিঝিল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের সপ্তম শ্রেণির বার্ষিক পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন করা হয়েছে আবরারকে নিয়ে। পরীক্ষার ইংরেজি প্রশ্নপত্রে নিহত বুয়েট ছাত্র আবারারের ওপর একটি প্যাসেজ দেয়া হয়েছে। শিক্ষার্থীদের সে আলোকে প্রশ্নের উত্তর দিতে বলা হয়েছে।

প্রশ্নপত্রের অনুচ্ছেদটিতে বলা হয়েছে, আবরার ফাহাদ ১৯৯৯ সালে কুষ্টিয়ার রায়ডাঙ্গা গ্রামে জন্মগ্রহণ করেন। তার পিতার নাম বরকতুল্লাহ এবং মাতা রোকেয়া খাতুন। তার ছোট ভাই আবরার ফাইয়াজ। তিনি বাবার-মায়ের প্রতি কর্তব্যপরায়ণ ছিলেন। ছাত্র হিসেবেও ছিলেন খুব মেধাবী এবং বুদ্ধিমান। ছয় বছর বয়সে তিনি কুষ্টিয়া মিশন প্রাথমিক বিদ্যালয়ে ভর্তি হন। তিনি এসএসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়েছেন। আবরার তার স্বপ্ন পূরণের জন্য বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) ইলেট্রিক্যাল এন্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিভাগে ভর্তি হন। তিনি বিশ্ববিদ্যালয়টির শেরাবাংলা হলে থাকতেন। ২০১৯ সালের ৭ অক্টোবর তিনি অপ্রত্যাশিতভাবে হত্যাকাণ্ডের শিকার হন।

প্যাসেজে আরও উল্লেখ করা হয়েছে, শৈশব থেকেই আবরার ফাহাদ নম্র-ভদ্র ও ধর্মীয় জীবন যাপন করতেন।

উল্লেখ্য, গত ৬ অক্টোবর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) তড়িৎ প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র আবরার ফাহাদকে শেরেবাংলা হলের কক্ষ থেকে অপর একটি কক্ষে ডেকে নিয়ে যায় ছাত্রলীগ নেতাকর্মীরা। তাকে জিজ্ঞাসাবাদের নামে কয়েক ঘণ্টা ধরে নির্মমভাবে পেটানো হয়। এতে মাঝরাতেই মৃত্যুর কোলে ঢলে পড়েন আববরার ফাহাদ। এ ঘটনায় বুয়েট থেকে ২৬ শিক্ষার্থীকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়। গ্রেপ্তার হয়ে এদের বেশিরভাগই এখন কারাগারে আছেন।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত