ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১৫ মিনিট আগে English

প্রকাশ : ২৬ নভেম্বর ২০১৯, ১৬:৫০

প্রিন্ট

‘গণমুখী পুলিশিং: বরিশাল রেঞ্জ’ বইয়ের মোড়ক উন্মোচন

‘গণমুখী পুলিশিং: বরিশাল রেঞ্জ’ বইয়ের মোড়ক উন্মোচন
বরিশাল প্রতিনিধি

বরিশাল রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলামের লেখা ‘গণমুখী পুলিশিং: বরিশাল রেঞ্জ’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে বরিশাল ডিআইজি কার্যালয়ের সম্মেলন কক্ষে অনুষ্ঠানের মধ্য দিয়ে বইটির মোড়ক উন্মোচন করা হয়।

সবার জন্য কাঙ্ক্ষিত পুলিশি সেবা প্রদানে গণমুখী কার্যক্রমের অংশ হিসেবে বইটি প্রকাশ করা হয় বলে মোড়ক উন্মোচন অনুষ্ঠানে জানিয়েছেন ডিআইজি। এ সময় ডিআইজি ছাড়াও বরিশাল রেঞ্জের ৬ জেলার পুলিশ সুপার এবং সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।

ডিআইজি মো. শফিকুল ইসলাম বলেন, এই রেঞ্জের ৬টি জেলায় মাদক ও জঙ্গিবাদবিরোধী কার্যক্রম থেকে শুরু করে কমিউনিটি পুলিশিংকে নতুন আঙ্গিকে উপস্থাপন, তথ্য-অভিযোগ বক্স স্থাপন, বিট পুলিশিং চালুকরণ, রেঞ্জ পুলিশের অ্যাপস তৈরি এবং এগুলোর যথাযথ প্রয়োগসহ বিভিন্ন পদক্ষেপ গ্রহণের মধ্য দিয়ে জনবান্ধব পুলিশি সেবা ৬টি জেলার আনাচে-কানাচে পৌঁছে দেয়ার চেষ্টা চালিয়ে যাচ্ছি। এরই ধারাবাহিকতায় ‌গণমূখী পুলিশিং: বরিশাল রেঞ্জ বইটি আত্মপ্রকাশ করা হয়।

২৩৮ পৃষ্ঠার বইটিতে মোট ২৪টি অধ্যায়ে বিভক্ত করা হয়েছে। বইটিতে পুলিশি সেবাকে জনগণের দোরগোড়ায় পৌঁছে দেয়া এবং সমাজকে সবার জন্য নিরাপদ ও বাসযোগ্য হিসেবে গড়ে তোলার লক্ষ্যে প্রচলিত আইনের প্রয়োগের পাশাপাশি বিট পুলিশিং, উঠান বৈঠক, কমিউনিটি পুলিশিং, স্টুডেন্ট কমিউনিটি পুলিশিং, পরিবহন কমিউনিটি পুলিশিং সহ বিভিন্ন গণমুখী পুলিশিং এর উপর গুরুত্ব আরোপ করা হয়েছে বলে জানান ডিআইজি।

এছাড়াও বরিশাল রেঞ্জ পুলিশের বিভিন্ন সফলতা ও জনমূখী কার্যক্রম সম্পর্কে বইতে আলোকপাত করা হয়েছে। বইটি পুলিশের সদস্যদের এবং জনগনের উপকারে আসবে বলে প্রত্যাশা করেন লেখক ডিআইজি শফিকুল ইসলামের।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত