ঢাকা, শুক্রবার, ১৩ ডিসেম্বর ২০১৯, ২৮ অগ্রহায়ণ ১৪২৬ আপডেট : ১ ঘন্টা আগে English

প্রকাশ : ২৭ নভেম্বর ২০১৯, ১১:১০

প্রিন্ট

ক্ষমতাসীন দলের দুই নেতার বিদেশ গমনে দুদকের নিষেধাজ্ঞা

দুই নেতার বিদেশ গমনে নিষেধাজ্ঞা
ইমাম আবু জাফর ও বিশ্বজিৎ ঘোষ। ছবি: সংগৃহীত
দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের শীর্ষ ২ রাজনৈতিক নেতার বিরুদ্ধে বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। এ বিষয়ে ব্যবস্থা নেয়ার জন্য মঙ্গলবার অভিবাসন কার্যালয়গুলোয় দুদকের সমন্বিত জেলা কার্যালয়ের উপসহকারী পরিচালক মোহাম্মদ জিন্নাতুল ইসলামের সই করা চিঠি পাঠানো হয়েছে।

দুদক সূত্রে জানা যায়, দিনাজপুর মেডিকেল কলেজ হাসপাতালের টেন্ডার বাণিজ্যের মূলহতা, মাদক ব্যবসায়ী, হুন্ডি ব্যবসায়ীসহ দিনাজপুরে লাখ লাখ টাকা চাঁদাবাজির মাধ্যমে দিনাজপুর সুখ সাগরের ইকোপার্কে রঙ্গমহলসহ বিশাল অট্টালিকা নির্মাণকারী বিশ্বজিৎ কুমার ঘোষ কাঞ্চন এবং দিনাজপুর হাউজিংসহ অন্যান্য সরকারি দপ্তরের সব টেন্ডার নিয়ন্ত্রণকারী নিজ পরিবারের নামে একাধিক প্লট ও বাড়ির মালিক এবং দিনাজপুরে অবৈধ অস্ত্রসহ মাদক ব্যবসার মাধ্যমে রাতারাতি আবাসিক হোটেল, বিলাসবহুল বাড়ি, সুইমিংপুল, কোটি কোটি টাকাসহ বিপুল পরিমাণ অবৈধ সম্পদের মালিক ইমাম আবু জাফর রজ্জব বিভিন্ন প্রকার দুর্নীতির মাধ্যমে জ্ঞাত আয় বর্হিভূত সম্পদের মালিক হয়েছেন মর্মে অভিযোগে প্রাথমিকভাবে প্রতিয়ামন হয়। আর অভিযোগের পরিপ্রেক্ষিতে দুদক ওই দুজনের বিদেশ গমনে নিষেধাজ্ঞা জারি করে অভিবাসন কার্যালয়গুলোয় চিঠি পাঠিয়েছে।

এর আগে ৩ নভেম্বর ওই দুই নেতার বৈধ ও অবৈধ সম্পদের হিসাব চেয়ে নোটিশ দেয় দুদক। সম্পদের হিসাব দিতে ৬ নভেম্বর দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে যান তারা।

এ বিষয়ে ইমাম আবু জাফর ব‌লেন, আমি রাজ‌নৈ‌তিক প্র‌তি‌হিংসার শিকার। তা না হলে আমার মতো সামান্য নেতাকে দুদক তলব কর‌বে কেন?

কথা বলার জন্য বিশ্ব‌জিৎ ঘোষের মু‌ঠো‌ফো‌নে একাধিকবার যোগাযোগ করা হলেও তাকে ফোনে পাওয়া যায় নি।

দুর্নীতি দমন কমিশন সমন্বিত দিনাজপুর জেলা কার্যালয়ের উপ-পরিচালক আবু হেনা আশিকুর রহমান চিঠি পাঠানোর বিষয়টি নিশ্চিত করে বলেন, দিনাজপুরের দুইজন ব্যক্তির বিদেশ গমনে নিষেজ্ঞা জারি করে ইমিগ্রেশন কার্যালয়গুলোতে চিঠি পাঠানো হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত