ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

বিনা মূল্যে চিকিৎসা সেবা দেবে রেলওয়ে

বিনা মূল্যে চিকিৎসা সেবা দেবে রেলওয়ে

৮ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আগামী ৪ থেকে ১১ ডিসেম্বর পর্যন্ত সেবা সপ্তাহ পালনের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষ।

এই সেবা সপ্তাহ চলাকালে রেলওয়ে হাসপাতালের চিকিৎসকরা কমলাপুর, চট্টগ্রামসহ রেলের বড় স্টেশনগুলোতে যাত্রীদের বিনা মূল্যে প্রাথমিক চিকিৎসা সেবা দেবেন । চিকিৎসা সেবার আওতায় যাত্রীদের ব্লাড প্রেশার ও ডায়াবেটিকস পরীক্ষা করা হবে।

এ বিষয়ে সোমবার রেলওয়ের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষে মন্ত্রণালয় ও রেলওয়ের কর্মকর্তাদের নিয়ে ১০টি টাস্কফোর্স গঠন করা হচ্ছে। তারা সূচি মেনে ট্রেন চলাচল নিশ্চিত করা, প্ল্যাটফর্ম পরিচ্ছন্ন রাখা, চলন্ত ট্রেনের টয়লেট পরিষ্কার কি না সেদিকে নজর রাখবে।

এ ছাড়া চলন্ত ট্রেনে যাত্রীদের সঙ্গে কর্মীদের আচরণ ও ট্রেন চলাচলে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের তৎপরতাও পর্যবেক্ষণ করবে টাস্কফোর্সের সদস্যরা।

এই বিষয়ে রেলপথ মন্ত্রণালয়ের সচিব মোফাজ্জেল হোসেন বলেন, রেলকে প্রতিদিনই সেবা দিতে হয়। এরপরও সেবা সপ্তাহ উপলক্ষে বিষয়গুলো যাতে আরও নিবিড়ভাবে করা হয় সেটিই নিশ্চিত করা হবে।

এ দিকে প্রতিষ্ঠাবার্ষিকী ও সেবা সপ্তাহ উপলক্ষে রাজধানীর আবদুল গণি রোডে অবস্থিত রেলের প্রধান কার্যালয়ে আলোকসজ্জা করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত