ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৩ মিনিট আগে
শিরোনাম

ডাক্তার মগ্ন ঘুমে, রোগীর মৃত্যুর অভিযোগ

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ০৩ ডিসেম্বর ২০১৯, ২২:২৩

ডাক্তার মগ্ন ঘুমে, রোগীর মৃত্যুর অভিযোগ

ডাক্তার ঘুমে মগ্ন থাকায় সিরাজগঞ্জ ২৫০ শস্যা বিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালে আব্দুল মমিন (৬০) নামে এক রোগীর মৃত্যুর অভিযোগ উঠেছে। তিনি সিরাজগঞ্জ পৌরসভার ধানবান্ধি কলেজ পাড়ার বাসিন্দা ছিলেন।

সোমবার রাত সাড়ে ১১টার দিকে আব্দুল মমিনের মৃত্যু হলে তার আত্মীয়-স্বজনসহ এলাকাবাসী উত্তেজিত হয়ে মঙ্গলবার সকালে হাসপাতালের সামনে বিক্ষোভ করে। পরে সদর থানা পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

মৃত আব্দুল মমিনের ছোটভাই কামাল হোসেন কান্নাজড়িত কণ্ঠে বলেন, সোমবার রাতে ভাইয়ের বুকে প্রচণ্ড ব্যথা হলে রাত সাড়ে ১০টার দিকে সদর হাসপাতালে তাকে ভর্তি করা হয়। কিন্তু ওই সময় হাসপাতালে কোনো ডাক্তার না থাকায় ভাইকে চিকিৎসা দেয়া হয়নি। মেডিসিন ওয়ার্ডের ডাক্তার ডা. মো. শামছুল আরেফিন সুজনকে রাত সাড়ে ১০টার পর বারবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি। তিনি ঘুমে মগ্ন ছিলেন। প্রয়োজনীয় চিকিৎসা না পাওয়ায় তার ভাইয়ের মৃত্যু হয়েছে বলে তিনি দাবি করেন। তিনি আরো বলেন, ভর্তির প্রায় এক ঘণ্টা পর হাসপাতালে কর্মরত নার্স রোগীর প্রেসার মাপতে আসেন। তার কিছুক্ষণ পর ভাই মারা যান।

হাসপাতাল সূত্রে জানা যায়, রোগীকে রাত সাড়ে ১০টার দিকে জরুরি বিভাগে দায়িত্বে থাকা ডা. মো. রোকন উদ্দিন প্রাথমিক চিকিৎসা দিয়ে মেডিসিন ওয়ার্ডে পাঠিয়ে দেন। তবে মেডিসিন ওয়ার্ডের দায়িত্বপ্রাপ্ত সহকারি রেজিস্ট্রার ডা. মো. শামছুল আরেফিন সুজন উপস্থিত ছিলেন না।

এ ব্যাপারে মেডিসিন বিভাগের দায়িত্বরত সহকারী রেজিস্ট্রার ডা. মো. শামছুল আরেফিন সুজন মুঠোফোনে বলেন, রাতে আমাকে ফোন করেছিলো, তবে ঘুমিয়ে ছিলাম তাই বুঝতে পারিনি।

এ বিষয়ে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব জেনারেল হাসপাতালের মেডিসিন বিভাগের সহযোগী অধ্যাপক ডা. মনোয়ার হোসেন জানান, ডাক্তার স্বল্পতার কারণে এ ঘটনা ঘটেছে। আমরা শত চেষ্টা করেও এ সমস্যা সমাধান করতে পারছি না।

এ ব্যাপারে সিরাজগঞ্জ সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, এ ঘটনায় মৃত ব্যক্তির স্বজনরা যদি অভিযোগ করে তাহলে অবশ্যই তদন্ত করে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত