ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫৭ মিনিট আগে
শিরোনাম

সাংবাদিককে হত্যার হুমকি যুবলীগ সভাপতির

  দিনাজপুর প্রতিনিধি

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৯, ১৫:৫২

সাংবাদিককে হত্যার হুমকি যুবলীগ সভাপতির

দৈনিক খোলা কাগজের দিনাজপুর চিরিরবন্দর প্রতিনিধি সাংবাদিক মানিক হোসেনকে মেরে ফেলার হুমকি দিয়েছেন চিরিরবন্দর উপজেলা যুবলীগ সভাপতি সুমন দাস। এ ঘটনায় চিরিরবন্দর থানায় একটি সাধারণ ডায়েরী করেছেন ওই সাংবাদিক।

বৃহস্পতিবার সকাল ১১ টার দিকে চিরিরবন্দর থানার ওসি সুব্রত সরকার সাধারণ ডায়েরী করার সংবাদ নিশ্চিত করেছেন।

গত বুধবার রাতে চিরিরবন্দর থানায় এই সাধারণ ডায়েরী করেন দৈনিক খোলা কাগজের প্রতিনিধি মানিক হোসেন। সাধারণ ডায়েরীতে সাংবাদিক মানিক হোসেনসহ স্বাক্ষর করেছেন আমাদের সময় পত্রিকার প্রতিনিধি মাহফুজুল ইসলাম আসাদ, সাংবাদিক ফজলুর রহমান, মঞ্জুর আলী শাহ, ভরত রায় প্রত্যয়, সোহাগ গাজী, গোলাম মোস্তফাসহ অন্যান্য সাংবাদিকরা। জিডি নং-১৪৭।

সাধারণ ডায়েরী সূত্রে জানা যায়, চিরিরবন্দর উপজেলা যুবলীগের সভাপতি সুমন দাস প্রায় সময় সাংবাদিকদের সম্পর্কে কটুক্তিমূলক কথাবার্তা ও সমালোচনা করে আসছেন। সর্বশেষ গতকাল মঙ্গলবার বিকেলে উপজেলা পরিষদ চত্বরে যুবলীগ সভাপতিসহ কয়েকজন সাংবাদিক মানিক হোসেনকে হুমকিমূলক কথাবার্তা বলে এবং সাংবাদিকদের দেখে নেয়ার হুমকি দেয়। সুমন দাস ও তার সাথে থাকা অজ্ঞাতনামা লোকজনের সহযোগিতায় সাংবাদিকদের রাস্তাঘাটে, হাটে বাজারে যে কোন জায়গায় একাকী কোথাও পেলে পিটিয়ে হাত কেটে নেওয়াসহ বড় ধরনের ক্ষতি করতে পারে বলে আশঙ্কা করছেন সাংবাদিকরা। তাই ভবিষ্যতের কথা ভেবে বিষয়টি জন্য থানায় সাধারণ ডায়েরী করেন তিনি।

এ ব্যাপারে সাংবাদিক মানিক হোসেন বলেন, তাকে উপজেলা পরিষদ চত্বরে সবার সামনেই হত্যার হুমকি দেয়া হয়েছে এবং কটুক্তিমূলক কথা বলা হয়েছে। নিরাপত্তার জন্য তিনি এই ডায়েরী করেছেন।

সাংবাদিক মাহফুজুল ইসলাম আসাদ বলেন, আমাদের সবার সামনেই সাংবাদিক মানিককে হুমকি দেয়া হয়েছে। এটি কোনভাবেই মেনে নেয়া যায় না। একজন সাংবাদিককে এভাবে হুমকি দেয়া উচিত হয়নি। বিষয়টি আওয়ামী লীগের নেতাকর্মীদের জানানো হয়েছে বলে জানান তিনি।

এ ব্যাপারে উপজেলা যুবলীগ সভাপতি সুমন দাস বলেন, সাংবাদিক মানিক একজন ভাল ছেলে। তাকে আমি কোন হুমকি দেইনি।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত