ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৫ মিনিট আগে
শিরোনাম

শিশুকে যৌন হয়রানি, পলাতক ইউপি সদস্য

  নাটোর প্রতিনিধি

প্রকাশ : ০৬ ডিসেম্বর ২০১৯, ১৬:১০

শিশুকে যৌন হয়রানি, পলাতক ইউপি সদস্য

নাটোরের বাগাতিপাড়ায় সাবেক ইউপি সদস্যের বিরুদ্ধে এক ভিখারিনীর আট বছরের শিশু সন্তানকে যৌন নিপিড়নের অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায়র ইউপি সদস্যকে অভিযুক্ত করে নয় দিন পর বাগাতিপাড়া থানায় যৌন নিপিড়নের মামলা করেছে শিশুটির ভাই। তবে ওই ইউপি সদস্যকে এখনো আটক করতে পারেনি পুলিশ। তিনি পলাতক।

শিশুর পরিবারিক সূত্রে জানা যায়, পাঁচ বছর পূর্বে স্বামীর অকাল মুত্যুতে সন্তানদের মুখের আহার যোগাতে ভিক্ষাবৃত্তি করে সংসার চালাতেন (জামবিয়া বেগম) শিশুটির মা। অভাব অনটনের সংসারে ৮ বছরের শিশু সন্তান (সামিয়া) কে স্কুলে পাঠাতেও পারেনি তার মা। এভাবে চলতে থাকে তাদের জীবিকা।

সর্বশেষ গত ২৫ নভেম্বর সকাল সাড়ে এগারোটার দিকে নিজ বাড়ি থেকে মায়ের সাথে পাশ্ববর্তী গ্রাম আস্তিক পাড়ায় ফুফুর বাড়িতে যাচ্ছিলেন শিশুটি। পথিমধ্যে দেখা হয় উপজেলার পাঁকা ইউনিয়নের ২নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য আমিন সরদারের সাথে। আমিন সরদারের ব্যবহৃত বাই-সাইকেলে করে শিশুটিকে তার ফুফুর বাড়ি পৌঁছে দেয়ার কথা বলে শিশুটির মা।

এ সময় ইউপি সদস্য কিছুদূর গিয়ে কৌশলে শিশুটিকে সাইকেল থেকে নামিয়ে আমবাগানে পাশে নিয়ে পরিহিত কাপড় খুলে স্পর্শকাতর বিভিন্নস্থানে হাত দেয় এবং কাউকে কিছু না বলার জন্য বিভিন্ন ভয়ভীতি দেখায়।

পরে শিশুটি তার মাকে বিষয়টি জানালে ঘটনার পাঁচদিন পর ৩০ নভেম্বর শনিবার শিশুটিকে সাথে নিয়ে তার চাচা থানায় মৌখিক অভিযোগ করেন। এরপর টানা তিনদিন তদন্ত শেষে ঘটনার সত্যতা পায় পুলিশ। পরে গত সোমবার রাতে শিশুটির সৎভাই বাদি হয়ে থানায় লিখিত অভিযোগ করলে বুধবার মামলাটি গ্রহণ করে পুলিশ।

এ ব্যাপারে বাগাতিপাড়া মডেল থানার ওসি আব্দুল মতিন বলেন, ঘটনার এক সপ্তাহ পরে ভুক্তভোগী পরিবার থানায় মৌখিকভাবে জানায়। বিষয়টি প্রাথমিক তদন্তে সত্যতা পাওয়া যায়। এর প্রেক্ষিতে বুধবার মামলা গ্রহণ করা হয়েছে এবং অভিযুক্তকে গ্রেপ্তারের চেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত