ঢাকা, শুক্রবার, ১৪ আগস্ট ২০২০, ৩০ শ্রাবণ ১৪২৭ আপডেট : ১৪ মিনিট আগে English

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৯, ১৯:৫৩

প্রিন্ট

স্বাক্ষর জাল করায় দুদকের মামলা

স্বাক্ষর জাল করায় দুদকের মামলা
নিজস্ব প্রতিবেদক

স্বাক্ষর জাল করে প্রায় ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে একটি বেসরকারি ব্যাংকের সাবেক কর্মকর্তা সহ দুই ব্যক্তির নামে মামলা করেছে দুদক। মঙ্গলবার দুদকের সহকারি পরিচালক মোহাম্মদ শফিউল্লাহ্ বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

মামলার এজাহারে বলা হয়, মিউচ্যুয়াল ট্রাষ্ট ব্যাংক লিঃ বনানী শাখার সাবেক এ্যাসিস্টেন্ট ভাইস প্রেসিডেন্ট ও সেন্টার ম্যানেজারের জাহিদ সারোয়ার ও ফারহানা হাবিব একে অপরের সাথে সহযোগিতা করে চেক বই হাতিয়ে নিয়ে প্রায় ৫ কোটি টাকা আত্মসাত করেছেন।

দুদক সুত্রে জানা যায়, ফেরদৌসী জামানের স্বাক্ষর জাল করে এসএমএস মোবাইল ব্যাংকিং এর জন্য গ্রাহকের মোবাইল নম্বর পরিবর্তন করে নিজের একটি নম্বর পরিবর্তিত নম্বর হিসেবে ব্যবহার করে। হিসাবধারী ফেরদৌসী জামানের স্বাক্ষর জাল করে ৪টি চেক বই সংগ্রহ করে হিসাবধারী ফেরদৌসী জামানকে তিনটি চেক বই না দিয়ে নিজে রেখে দিয়ে উক্ত তিনটি চেক বইয়ের ৬০টি চেকের পাতায় হিসাবধারী ফেরদৌসী জামানের স্বাক্ষর জাল করে এবং ১৬টি চেকে গ্রাহকের বেয়ারার ইশতিয়াক হোসেন তালুকদার এর স্বাক্ষর জাল করে ৪,৯৭,৮০,০০০.০০(চার কোটি সাতানব্বই লক্ষ আশি হাজার) টাকা হাতিয়ে নেন।

এই টাকা হতে প্রায় ২,২৪,০০,০০০.০০(দুই কোটি চব্বিশ লাখ) টাকা ব্র্যাক ব্যংক লিঃ এর বসুন্ধরা শাখার তার স্ত্রী ফারহানা হাবিবের মালিকানাধীন আশা ক্রিয়েশন নামীয় হিসাবে জমা করে এবং ফারহানা হাবিব তার স্বামী জাহিদ সারোয়ারের অবৈধভাবে উপার্জিত টাকা তার মালিকানাধীন আশা ক্রিয়েশন নামীয় হিসাবে জমা দেয়ার সহযোগিতা করে ও উক্ত জমাকৃত টাকা উত্তোলন করে।

টাকা পাচার করার ঘটনায় ১৯৪৭ সালের দুর্নীতি প্রতিরোধ আইনে মামলা দায়ের করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/জেডআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত