ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ৭ মিনিট আগে
শিরোনাম

কেরানীগঞ্জের পর ফতুল্লায় ভয়াবহ আগুন

  নারায়ণগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১২ ডিসেম্বর ২০১৯, ০৯:৪৬  
আপডেট :
 ১২ ডিসেম্বর ২০১৯, ১০:১৪

কেরানীগঞ্জের পর ফতুল্লায় ভয়াবহ আগুন
প্রতীকী ছবি

ঢাকার কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরির একটি কারখানায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ৯ জন নিহত হয়েছে। এ ঘটনায় আহত আরো ২৬ জন ঢাকা মেডিকেলে চিকিৎসাধীন রয়েছেন।

কেরানীগঞ্জের আগুনের রেশ কাটতে না কাটতেই নারায়ণগঞ্জের ফতুল্লায় ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বুধবার (১১ ডিসেম্বর) রাত ৮টার দিকে ফতুল্লার পশ্চিম মাসদাইর বারৈভোগ এলাকায় ফারিয়া গার্মেন্টস সংলগ্ন এলাকায় এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

এ ঘটনায় অর্ধশত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। এসময় আগুন নেভাতে গিয়ে অন্তত ১০ জন আহত হয়েছেন।

অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত লিটন মিয়া জানান, হঠাৎ আগুন লেগে চারপাশে ছড়িয়ে পড়ে। তখন বাসা বাড়ির লোকজন দ্রুত বেরিয়ে নিরাপদে যেতে পারলেও কেউ কোনো আসবাবপত্র বের করতে পারেনি। এতে মুহূর্তেই প্রায় অর্ধশত ঘর পুড়ে ছাই হয়ে যায়।

পুড়ে যাওয়া ঘরের মধ্যে ৩০টি ঘর ছিল মজিবুর রহমান নামে এক ব্যক্তির। এছাড়া ছয়টি ঘর ছিল সামসুদ্দিন নামে আরেক ব্যক্তির। আর বাকি ঘরগুলো বিভিন্ন লোকজনের ছিল। এসব ঘরে গার্মেন্টকর্মীসহ বিভিন্ন পেশার লোকজন ভাড়া থাকতেন।

আগুন নিয়ন্ত্রণে আনতে স্থানীয় লোকজন চেষ্টা চালিয়েছে। পরে খবর পেয়ে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট এসে আগুন নিয়ন্ত্রণ করেছে।

ফতুল্লার শাসনগাঁও এলাকায় অবস্থিত বিসিক ফায়ার সার্ভিসের ডিউটি অফিসার আল আমিন জানান, ধারণা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে। তবে আগুন নিয়ন্ত্রণ করে অগ্নিকাণ্ডের কারণ ও ক্ষতির পরিমাণ জানতে তদন্ত চলছে। পরে বিস্তারিত জানানো হবে।

বাংলাদেশ জার্নাল/কেআই

  • সর্বশেষ
  • পঠিত