ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ২১ মিনিট আগে
শিরোনাম

বোনের বিয়ের টাকা জোগাড় হলো না আসাদের

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৪ ডিসেম্বর ২০১৯, ১৪:২২

বোনের বিয়ের টাকা জোগাড় হলো না আসাদের

বড় বোনের বিয়ের জন্য টাকা সংগ্রহ করতে ঢাকার কেরানীগঞ্জ উপজেলার একটি কারখানায় ১৩ হাজার টাকা বেতনে ইলেকট্রিশিয়ান হিসেবে কাজ নিয়েছিলেন মোহাম্মদ আসাদ (১৪)। কিন্তু গত বুধবার ওই কারাখানায় আগুন লাগার পর দগ্ধ হয়ে অবশেষে মারা গেছে সে।

৩ দিন ধরে চিকিৎসা চলার পর শুক্রবার রাতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইনস্টিটিউটে মারা যান আসাদ। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে দাড়ালো ১৪।

দগ্ধ হওয়ার পর আসাদ ঢামেক হাসপাতালে আক্ষেপ করে সাংবাদিকদের বলেছিলেন, এখন আমি কীভাবে বড় বোনের বিয়ের টাকা যোগাড় করব! আমি কি বাঁচব না?

জানা যায়, আসাদের বাবা নেই। মা-বোনকে নিয়েই তার সংসার। বোনের বিয়ের জন্য টাকা যোগাড় করতে উপজেলার চুনকুটিয়া ওই প্লাস্টিক সামগ্রী তৈরির কারখানায় ১৩ হাজার টাকা বেতনে ইলেকট্রিশিয়ান হিসেবে চাকরি করত।

বিষয়টি নিশ্চিত করে ঢামেক হাসপাতালের পুলিশ পরিদর্শক বাচ্চু মিয়া জানান, দগ্ধ আসাদ শুক্রবার রাতে ঢামেক হাসপাতালের শেখ হাসিনা বার্ন ইনস্টিটিউটে মারা গেছে।

প্রসঙ্গত, গত বুধবার বিকেল সোয়া ৪টার দিকে কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকার ‘প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড’র কারখানায় আগুন লাগে। ঘটনার সময় শ্রমিকরা কাজ করছিলেন। তখন হঠাৎই গ্যাস রুম থেকে আগুনের সূত্রপাত হয়। ইঞ্জিনিয়ার এসে শ্রমিকদের আগুন লাগার খবর দেয়। এরপর শ্রমিকরা পানি ও কারখানায় থাকা অগ্নিনির্বাপণ যন্ত্র দিয়ে আগুন নেভানোর চেষ্টা করলে তখনই তারা দগ্ধ হয়।

  • সর্বশেষ
  • পঠিত