ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ১০:১৫

প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ

১৬ ডিসেম্বর মহান বিজয় দিবসে, মুক্তিযুদ্ধে শহিদদের প্রতি শ্রদ্ধা জানাবে জাতি। তাই প্রস্তুত সাভারের জাতীয় স্মৃতিসৌধ। নিরাপত্তাসহ সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। কোটি মানুষ গভীর শ্রদ্ধা আর ভালোবাসার অর্ঘ্য দেবে জাতীয় স্মৃতিসৌধের বেদীতে। প্রস্তুত ৭টি স্তম্ভের স্মৃতিসৌধ। প্রশাসনের পক্ষ থেকে নেয়া হয়েছে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা। শুধু উপার্জনের জন্য নয়, বিজয় দিবস উপলক্ষে স্মৃতিসৌধকে সাজিয়ে তোলার কাজের আনন্দটা যেন ভিন্ন মাত্রা নিয়ে আসে, এমনটাই জানান পরিচ্ছন্নতা কর্মীরা।

সব ধরনের প্রস্তুতি আর নিরাপত্তার পাশাপাশি বাড়তি তৎপরতার কথা জানান কর্তৃপক্ষ। সাভার গণপূর্ত বিভাগের নির্বাহী প্রকৌশলী জোয়ার্দার তাবেদুন নবী জানান, নিরাপত্তা বাহিনীর চাহিদা মোতাবেক পর্যাপ্ত ক্লোজসার্কিট ক্যামেরা, আলোক সজ্জা, পর্যাপ্ত আলোর ব্যবস্থা সবই রাখা হয়েছে। স্মৃতিসৌধ শহীদদের শ্রদ্ধা নিবেদনের জন্য প্রস্তুত রয়েছে।

ঢাকা জেলা পুলিশ সুপার মারুফ হোসেন সরদার জানান, বিজয় দিবসকে কেন্দ্র করে এখানে যে মুক্ত মঞ্চ আছে, সেখানে আমাদের দিনব্যাপী সংস্কৃতিক অনুষ্ঠান থাকবে।

কয়েক হাজার নিরাপত্তা কর্মীসহ বাড়ানো হয়েছে সার্বক্ষণিক গোয়েন্দা নজরদারি। রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সাথে শ্রদ্ধা জানানোর জন্য প্রস্তুত তিন বাহিনীর সুসজ্জিত দল।

  • সর্বশেষ
  • পঠিত