ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

কার্গো ডুবির ঘটনায় তদন্ত কমিটি

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৫ ডিসেম্বর ২০১৯, ১৬:৫০

কার্গো ডুবির ঘটনায় তদন্ত কমিটি

বরিশালের কীর্তনখোলা নদীতে লঞ্চের সাথে সংঘর্ষে কার্গোডুবির ঘটনায় ৫ সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে বিআইডব্লিউটিএ। এ কমিটিকে এক মাসের সময় বেধে দেয়া হয়েছে। এ সময়ের মাঝে ডুবে যাওয়া নৌযান মালিক পক্ষ না তুললে সরকার অধিগ্রহণ করবে বলে জানিয়েছেন বিআইডব্লিউটিএ চেয়ারম্যন।

রোববার দুপুরে বিআইডব্লিউটি-এর চেয়ারম্যান কমডোর এম মাহাবুবুল ইসলাম দুর্ঘটনা কবলিত লঞ্চ এমভি শাহরুখ-২ এবং নিমজ্জিত কার্গো হাজী মোহম্মদ দুদু মিয়া-১ পরিদর্শন করেন। সর্বশেষে তিনি উদ্ধারকারী জাহাজ নির্ভিকও পরিদর্শন করেন।

দুর্ঘটনা কবলিত জাহাজ পরিদর্শনকালে সংবাদিকদের প্রশ্নের জবাবে বিআইডব্লিউটিএ’র চেয়ারম্যান এম. মাহাবুবুল ইসলাম বলেন, দুর্ঘটনা তদন্তে বিআইডব্লিউটিএর ট্রাফিক বিভাগের যুগ্ম পরিচালক সাইফুল ইসলামকে প্রধান করে ৫ সদস্যের কমিটি গঠন করা হয়েছে। কমিটিকে ৭ দিনের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

এদিকে উদ্ধারকারী জাহাজের উদ্ধারের সক্ষমতা না থাকায় মালিক পক্ষকে ১ মাসের মধ্যে কার্গোটি উদ্ধারের জন্য বলা হয়েছে। এই সময়ের মধ্যে উদ্ধার করতে না পারলে সরকার কার্গোটি অধিগ্রহণ করে নেবে এবং পরবর্তি ব্যবস্থা গ্রহণ করবে।

প্রসঙ্গত, গত শনিবার রাতে কীর্তনখোলা নদীর বরিশাল নৌ বন্দর এলাকায় সিমেন্টের কাচালামাল বহনকারী কার্গো হাজী মো. দুদুমিয়া-১ এর সাথে বরগুনা থেকে ঢাকাগামী শাহরুখ-২ যাত্রীবাহী লঞ্চের মুখোমুখি সংঘর্ষ হয়। এতে কার্গোটি মালসহ ডুবে যায়। লঞ্চের যাত্রীদের অন্য লঞ্চে তুলে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এইচকে

  • সর্বশেষ
  • পঠিত