ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৪ মিনিট আগে
শিরোনাম

বর্ণাঢ্য আয়োজনে ইবিতে বিজয় দিবস পালিত

  ইবি প্রতিনিধি

প্রকাশ : ১৬ ডিসেম্বর ২০১৯, ১৪:১৪

বর্ণাঢ্য আয়োজনে ইবিতে বিজয় দিবস পালিত

ইসলামী বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে বিজয় দিবস পালিত হয়েছে। দিবসের প্রথম প্রহর থেকেই নানা কর্মসূচি হাতে নেয় বিশ্ববিদ্যালয় প্রশাসন। ৪৯তম বিজয় দিবস পালন করা হয়েছে জাঁকজমকপূর্ণভাবে।

সোমবার দিবসের প্রথম প্রহরে জাতীয় পতাকা উত্তোলন, বিজয় র‌্যালী, মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে পুষ্পস্তবক অর্পন, প্রীতি ভলিবল টুর্ণামেন্ট, আবাসিক হলে বিশেষ ভোজসহ বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সোমবার সকাল সাড়ে ৯টায় প্রশাসন ভবনে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে বিজয় দিবস উপলক্ষ্যে একটি বিজয় র‌্যালী বের করা হয়। এতে নেতৃত্ব দেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন-উর-রাশিদ আসকারী। র‌্যালীটি প্রশাসন ভবন থেকে বিশ্ববিদ্যালয়ের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বিশ্ববিদ্যালয়ে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ মুক্ত বাংলায় গিয়ে শেষ হয়।

সেখানে পুষ্পস্তবক দিয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর রাশিদ আসকারী, প্রো-ভিসি প্রফেসর ড. শাহিনুর রহমান, রেজিস্টার (ভারপ্রাপ্ত) এসএম আবদুল লতিফ।

পরে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি, জিয়া পরিষদ, বঙ্গবন্ধু পরিষদ, শাপলা ফোরাম, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি পুষ্পস্তবক অর্পণ করে। সবশেষে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদ, বিভাগ, প্রগতিশীল সংগঠন সমূহ, ইবি সাংবাদিক সমিতি, ইবি ডিবেটিং সোসাইটি, ইবি প্রেস ক্লাবসহ অন্যান্যরা মুক্তিযুদ্ধের শহীদের প্রতি গভীর শ্রদ্ধাভরে ফুলেল শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে। শ্রদ্ধাঞ্জলি শেষে শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে তাদের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মোনাজাত করা হয়।

এদিকে বিজয় দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ফুটবল মাঠে এক প্রীতি ভলিবল টুর্ণামেন্ট আয়োজন করা হয়। খেলার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের ভিসি রাশিদ আসরকারী। প্রথম খেলায় অংশগ্রহণ করে ইবি শিক্ষক সমিতি এবং ইবি কর্মকর্তা সমিতি। পরে আন্ত হল ভলিবল প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

বিজয় দিবস উপলক্ষ্যে ইবির আবাসিক হল গুলোতে বিশেষ ভোজের আয়োজন করা হয়। আবাসিক-অনাবাসিক সকল শিক্ষার্থীদের অংশগ্রহণে দুপুরের খাবারের আয়োজন করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

বাংলাদেশ জার্নাল/এসবি

  • সর্বশেষ
  • পঠিত