ঢাকা, বুধবার, ২৩ জুন ২০২১, ৯ আষাঢ় ১৪২৮ আপডেট : ১ ঘন্টা আগে

প্রকাশ : ১১ জুন ২০২১, ০১:১৭

প্রিন্ট

এমপি জাফর আলমকে দলীয় পদ থেকে অব্যাহতি

এমপি জাফর আলমকে দলীয় পদ থেকে অব্যাহতি

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার-১ (চকরিয়া ও পেকুয়া) আসনের ক্ষমতাসীন দলের সংসদ সদস্য জাফর আলমকে উপজেলা আওয়ামী লীগের সভাপতি পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় কক্সবাজার জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এমপি জাফর আলম বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে এনে চকরিয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতির পদ থেকে অব্যাহতি দিয়ে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সরওয়ার আলমকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব দেয়া হয়েছে। পাশাপাশি এই সংসদ সদস্যের প্রতি অনাস্থা জানিয়ে তাকে দল থেকে বহিষ্কারের জন্য কেন্দ্রীয় কমিটির কাছে সুপারিশ করেছে জেলা আওয়ামী লীগ।

দলীয় সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার (৮ জুন) চকরিয়া পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরী ও চকরিয়া পৌরসভার নৌকার মনোনীত মেয়র প্রার্থী বর্তমান মেয়র আলমগীর চৌধুরী ওপর হামলা ও দলীয় সিদ্ধান্ত ভঙ্গের কারণে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এর সত্যতা নিশ্চিত করেছেন জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী।

এই সিদ্ধান্তের প্রতিবাদে জেলা আওয়ামী লীগের এ সিদ্ধান্তের প্রতিবাদে রাতে চকরিয়া ও পেকুয়া উপজেলায় এমপি জাফর আলম-এর কর্মী-সমর্থকরা ব্যাপক বিক্ষোভ সমাবেশ করেছে। এ বিষয়ে জাফর আলম বলেছেন, ‘জেলা আওয়ামী লীগের এই সিদ্ধান্ত দলীয় গঠনতন্ত্র বিরোধী এবং নিয়মনীতি বহিভূর্ত। দলীয় প্রধানের সিদ্ধান্ত ছাড়া দলের একজন এমপিকে এভাবে অব্যাহতি দেয়া যায় না।

এদিকে সংসদ সদস্য জাফর আলমকে দলীয় পদ থেকে অব্যাহতি দেওয়ার বিষয়টি এলাকায় এলাকায় ছড়িয়ে পড়লে ক্ষুদ্ধ নেতা-কর্মীরা চট্টগ্রাম- কক্সবাবাজার মহাসড়কে ব্যারিকেড দেয়। রাত সাড়ে ৮টা থেকে চকরিয়া পৌর শহর চিরিংগায় বিক্ষোভ চলছিল। এতে মহাসড়কে গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়।

বাংলােদশ জার্নাল- ওআই

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত