ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪৪ মিনিট আগে
শিরোনাম

করোনাভাইরাস

চট্টগ্রামে আরো ৩ মৃত্যু, শনাক্ত ২৩৬

  চট্টগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৩ জুন ২০২১, ১৪:০০

চট্টগ্রামে আরো ৩ মৃত্যু, শনাক্ত ২৩৬
ফাইল ছবি।

চট্টগ্রামে গত ২৪ ঘণ্টায় আরো করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৩ জনের মৃত্যু হয়েছে এবং ২৩৬ জনের শরীরে এ ভাইরাস শনাক্ত হয়েছে। এরআগে মঙ্গলবার সেখানে করোনায় একজনের মৃত্যু হয়েছিলো।

জেলা সিভিল সার্জন কার্যালয় থেকে জানা গেছে, কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাব ও চট্টগ্রামের আটটি ল্যাবে ১ হাজার ৭১ জনের নমুনা পরীক্ষা করা হয়।

এরমধ্যে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৬৩ জনের নমুনা পরীক্ষায় ৬৩ জন, বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিজেস (বিআইটিআইডি) ল্যাবে ৩৯১ জনের নমুনা পরীক্ষায় ৭৩, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩১ জনের নমুনা পরীক্ষায় ১৫ জন, চট্টগ্রাম ভেটেরিনারি এন্ড এনিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ১৩৪ জনের নমুনা পরীক্ষায় ৩২ জনের দেহে করোনার জীবাণু পাওয়া গেছে।

এছাড়া ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ১১৪ জনের নমুনা পরীক্ষা করে ২৫ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ১৭২ জনের নমুনা পরীক্ষা করে ১৪ জন, চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৩২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জন, জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) ২৭ জনের নমুনা পরীক্ষা করে ৮ জনের করোনা শনাক্ত হয়।

তবে কক্সবাজার মেডিকেল কলেজ ল্যাবে চট্টগ্রামের সাতটি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে।

এদিকে করোনার সংক্রমণ বৃদ্ধির কারণে চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলায় বুধবার থেকে ৩০ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। গত দুই সপ্তাহে এই উপজেলায় সংক্রমণের হার ৩৪ শতাংশ ছাড়িয়ে যাওয়ায় এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে। একইসঙ্গে চট্টগ্রাম নগরীতে রাত ৮টার পর দোকানপাট বন্ধ রাখার নির্দেশ দেয়া হয়েছে।

চট্টগ্রামে এ পর্যন্ত ৫৬ হাজার ৬৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এরমধ্যে ৪৪ হাজার ৫০৪ জন নগরের ও ১২ হাজার ১২৯ জন উপজেলা পর্যায়ের বাসিন্দা। জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছে ৬৬৫ জন। এরমধ্যে ৪৬৪ জন নগর ও ২০১ জন উপজেলার বাসিন্দা।

প্রসঙ্গত, চট্টগ্রামে গত বছরের ৩ এপ্রিল প্রথম করোনা রোগী শনাক্ত হয় এবং ৯ এপ্রিল করোনায় আক্রান্ত হয়ে প্রথম এক ব্যক্তি মারা যান।

বাংলাদেশ জার্নাল/এমএস

  • সর্বশেষ
  • পঠিত