ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ২ ঘন্টা আগে
শিরোনাম

শিক্ষকদের খাদ্যমন্ত্রীর হুঁশিয়ারি

  নওগাঁ প্রতিনিধি

প্রকাশ : ২৬ ডিসেম্বর ২০১৯, ১৫:১৮

শিক্ষকদের খাদ্যমন্ত্রীর হুঁশিয়ারি

মানসম্পন্ন শিক্ষা বিতরণের ক্ষেত্রে শিক্ষকদের অবহেলা সহ্য করা হবে না বলে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

তিনি বলেন, ‘দেশে আধুনিক, যুগোপযোগী ও সঠিক শিক্ষার পরিবেশ নিশ্চিত করেছে সরকার। সারাদেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলোর অবকাঠামোগত এবং মানসম্মত শিক্ষার উন্নয়ন ঘটিয়ে সুশিক্ষার পথ প্রশস্ত করা হয়েছে। স্বচ্ছভাবে শিক্ষক নিয়োগ এবং শিক্ষকদের মর্যাদা ও আর্থিক সক্ষমতা বৃদ্ধি করা হয়েছে।’

এখন শিক্ষকদের একমাত্র কর্তব্য শিক্ষার্থীদের শিক্ষা বিতরণ করা। শিক্ষার্থীদের ফলাফলের দিকেও খেয়াল রাখতে হবে শিক্ষকদের। এমন কথাও বলেন, খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

বুধবার নওগাঁর বদলগাছী উপজেলার বালুভরা আর.বি উচ্চ বিদ্যালয়ের ১০৫তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

খাদ্যমন্ত্রী বলেন, ‘শিক্ষার মান উন্নয়নে সব কিছু করছে সরকার। বছরের প্রথম দিন শিক্ষার্থীদের হাতে বিনামূল্যে নতুন বই তুলে দেয়া হয়। স্কুল-কলেজ ও মাদ্রাসায় অত্যাধুনিক ভবন নির্মাণ করা হচ্ছে। শিক্ষা প্রতিষ্ঠান সমূহে শেখ রাসেল ডিজিটাল ল্যাবসহ প্রয়োজনীয় শিক্ষা উপকরণ নিশ্চিত করা হয়েছে। সেখানে শিক্ষার্থীদের মানসম্পন্ন শিক্ষা বিতরণের ক্ষেত্রে শিক্ষকদের কোনো অবহেলা সহ্য করা হবে না। শিক্ষার্থীদের বার্ষিক পরীক্ষার ফলাফল যাতে ক্রমান্বয়ে উন্নতির দিকে যায় সেই চেষ্টা করতে হবে শিক্ষকদের।’

বালুভরা আর.বি উচ্চ বিদ্যালয়ের কার্যনির্বাহী পরিষদের সভাপতি সুকমল কর্মকারের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন- জাতীয় সংসদের বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার, নওগাঁ-৬ আসনের সংসদ সদস্য ইসরাফিল আলম, নওগাঁ-৩ আসনের সংসদ সদস্য ছলিম উদ্দিন তরফদার সেলিম, পরিকল্পনা মন্ত্রণালয়ের তথ্য ব্যবস্থাপনা বিভাগের সচিব সৌরেন্দ্রনাথ চক্রবর্তী, নওগাঁ জেলা প্রশাসক হারুন-অর-রশীদ ও পুলিশ সুপার আবদুল মান্নান মিয়া প্রমুখ।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত