ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

শহীদ মিনারে শ্লোগান দেয়া নিয়ে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

  মাগুড়া প্রতিনিধি

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২০, ১২:২৮

শহীদ মিনারে শ্লোগান দেয়া নিয়ে ছাত্রলীগ-ছাত্রদল সংঘর্ষ

মাগুরায় একুশের প্রথম প্রহরে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ শেষে শ্লোগান দেয়াকে কেন্দ্র করে ছাত্রলীগ-ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও ইট-পাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে।

জানা গেছে, পুষ্পার্ঘ অর্পেণের আগেই ছাত্রলীগ ও ছাত্রদল নেতাকর্মীরা শহরের হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ শহীদ মিনার চত্বরে জড়ো হয়ে দলীয় শ্লোগান দিতে থাকে। পরে পুষ্পার্ঘ অর্পণ শেষে ছাত্রদল নেতাকর্মীরা আবারো দলীয় শ্লোগান ও হাততালি দিতে-দিতে শহীদ মিনার এলাকা ত্যাগ করতে থাকে।

এসময় শহীদ দিবসে দলীয় শ্লোগান ও হাততালি দেয়ায় ছাত্রলীগ নেতাকর্মীরা পেছন থেকে ছাত্রদল কর্মীদের ধাওয়া করে। এ সময় ছাত্রদল কর্মীরা শহরের ভায়না এলাকায় ও ছাত্রলীগ কর্মীরা সরকারি কলেজ সড়কের ডিসি কোর্ট মার্কেটের সামনে অবস্থা নিয়ে প্রতিপক্ষের দিকে ইট পাটকেল নিক্ষেপ করতে থাকে। এক পর্যায়ে পুলিশ এসে পরিস্থিতি শান্ত করে।

জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আলী হোসেন মুক্তা অভিযোগ করেন, শহীদ দিবসের মত শান্তিপূর্ণ কর্মসূচিতে উগ্র মিছিল নিয়ে উস্কানিমূলক শ্লোগান ও হাততালি দিয়ে ছাত্রদল শহীদ মিনার এলাকায় ভীতিকর পরিবেশের সৃষ্টি করে।

অন্যদিকে ছাত্রদল সভাপতি আব্দুর রহিমের অভিযোগ, তারা ফুল দিয়ে শহীদ মিনার এলাক ত্যাগ করে মূল সড়কে চলে আসেন। এ সময় বিনা কারণে ছাত্রীগ তাদের ধাওয়া করে।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করে সদর থার ওসি সাইফুল ইসলাম বলেন, ফুল দেয়া শেষে ছাত্রলীগ ও ছাত্রদলের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটেছে। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি শান্ত করেছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত