ঢাকা, সোমবার, ৩০ মার্চ ২০২০, ১৬ চৈত্র ১৪২৬ আপডেট : ৩ মিনিট আগে English

প্রকাশ : ২৬ মার্চ ২০২০, ২০:৩২

প্রিন্ট

ভিন্ন রূপে সেনাদের টহল

ভিন্ন রূপে সেনাদের টহল
নাটোর প্রতিনিধি

দেশের ক্রান্তিকাল, জাতীয় দুর্যোগ আর সঙ্কটলগ্নে মানবতার সেবায় সেনাবাহিনীর প্রচেষ্টা প্রশংসিত হয়েছে বহুবার। এবারও করোনা মোকাবিলায় সামাজিক দূরুত্ব সৃষ্টিসহ জনসচেতনায় মাঠে নেমেছে সেনাবাহিনী। তবে এবারে চিরাচরিত সেনারুপ নেই।

বৃহস্পতিবার সকাল থেকে নাটোর শহরসহ আশেপাশের এলাকায় টহল শুরু করে সেনাবাহিনী। তবে এবার তারা টহলের পাশাপাশি প্ল্যাকার্ড-মাইক হাতে রাস্তার মোড়ে মোড়ে নেমে মানুষকে ঘরে থাকার আহ্বান জানাচ্ছে।

দুপুরে শহরের বগুড়া বাসস্ট্যান্ড এলাকায় একদল সেনা সদস্য পায়ে হেঁটে টহল শুরু করে। এ সময় তাদের হাতে ছিলো প্ল্যাকার্ড। প্ল্যাকার্ডগুলোতে স্লোগান ছিলো- 'ঘন ঘন হাত ধুই/করোনা থেকে নিরাপদ রই' 'আতঙ্ক না ছড়াই/সতর্ক থাকতে সাহায্য করি' 'বিদেশ থেকে এসেছি যারা/কোয়েন্টাইনে থাকবো তারা'। এসব স্লোগানগুলোই মাইক দ্বারা ঘোষণা করা হয়।

নাটোর জেলায় দায়িত্বপ্রাপ্ত সেনাবাহিনী দলের প্রধান মেজর কামরুল ইসলাম জানান, জনগণকে ঘরে থাকতে সচেতনতা সৃষ্টির ওপর সবচেয়ে জোর দিয়েছেন তারা। এই সঙ্কটময় মুহূর্তে মাঠে থাকবে সেনাবাহিনী।

এদিকে নাটোর জেলা প্রশাসনের ১৫টি ভ্রাম্যমাণ আদালত সামাজিক দূরত্ব নিশ্চিতে একযোগে মাঠে নেমেছে।

জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট শরীফ শাওন বলেন, ভ্রাম্যমাণ আদালত জনসমাগম এবং আড্ডাস্থল থেকে সাধারণ মানুষদের সরিয়ে দেয়া হচ্ছে। পাশাপাশি নিজ নিজ ঘরে অবস্থান করার জন্য অনুরোধ জানোনো হয়।

নাটোরের জেলা প্রশাসক শাহরিয়াজ জানান, ১৫টি মোবাইল কোর্টের মধ্যে নাটোর শহরে ৪টি এবং সাতটি উপজেলায় ১১টি ভ্রাম্যমাণ আদালত কাজ করছে।

বাংলাদেশ জার্নাল/এসকে

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত