ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

সালিশি বৈঠকে যুবলীগ নেতাকে হত্যা

  নোয়াখালী প্রতিনিধি

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২০, ০৯:০৯

সালিশি বৈঠকে যুবলীগ নেতাকে হত্যা

নোয়াখালীতে সালিশি বৈঠকে হামলায় আহত এক যুবলীগ নেতার মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার বিকেলে জেলার হাতিয়া উপজেলার চানন্দী ইউনিয়নের নলের চরে এ হামলার ঘটনা ঘটে। পরে তাকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নেয়ার সময় রাত ৯টার দিকে তার মৃত্যু হয়। বর্তমানে তার মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

নিহত যুবলীগ নেতার নাম মাহবুবুর রহমান (৩২)। তিনি উপজেলার চানন্দী ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নলের চরের আদর্শ গ্রামের কালাম ব্যাপারী বাড়ির মৃত আবুল খায়েরের ছেলে এবং চানন্দী ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

এ ব্যাপারে চানন্দী ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক দিদারুল করিম মিলন জানান, বৃহস্পতিবার দুপুরের দিকে স্থানীয় কামাল উদ্দিনের সঙ্গে সৌরভ নামে আরেক যুবকের পুকুরে মাছ ধরা নিয়ে কথা কাটাকাটি হয়। পরে বিকেলের দিকে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেনের নেতৃত্বে দুই পক্ষের বিরোধের জের ধরে চানন্দী ইউনিয়নের চানন্দী বাজারে এক সালিশি বৈঠক বসে।

বৈঠকে দুই পক্ষের বিরোধ মিটমাট করে দেয়া হয়। কিন্তু সালিশি বৈঠক শেষে কামাল উদ্দিন পুনরায় তার প্রতিপক্ষ সৌরভের সঙ্গে ধাক্কাধাক্কি শুরু করে। পরে ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ইসমাইল হোসেন বাধা দিলে কামাল উদ্দিন সালিশদারের ওপর চড়াও হয়ে দুর্ব্যবহার করেন।

তিনি আরো জানান, এ সময় ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান এগিয়ে গেলে কামাল উদ্দিন ও তার পরিবারের অন্য সদস্যরা তাকে বেধড়ক কিল-ঘুষি দেয়। পরে স্থানীয়রা মাহবুবকে আহত অবস্থায় নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে যাওয়ার পথে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহতের পরিবার মামলা দায়ের করবে বলে জানা গেছে।

এ ব্যাপারে হাতিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল খায়ের জানান, খবর পেয়ে পুলিশ তাৎক্ষণিক ঘটনাস্থল পরিদর্শন করেছে। অভিযুক্ত আসামি পলাতক রয়েছে। পুলিশ আসামিকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত