ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

নাসিমকে নিয়ে কটূক্তি করা সেই শিক্ষক বরখাস্ত

  রাবি প্রতিনিধি

প্রকাশ : ২৭ জুন ২০২০, ১৮:৩৭  
আপডেট :
 ২৭ জুন ২০২০, ১৮:৫১

নাসিমকে নিয়ে কটূক্তি করা সেই শিক্ষক বরখাস্ত

প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তির অভিযোগে গ্রেপ্তার রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কাজী জাহিদুর রহমানকে বিশ্ববিদ্যালয় থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। শনিবার সকালে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) মো. লুৎফর রহমান। সিন্ডিকেট সভায় বিশ্ববিদ্যালয়ের অধ্যাদেশ অনুযায়ী তাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে বলে জানান তিনি।

তিনি আরো বলেন, বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় শিক্ষক কাজী জাহিদুর রহমানকে (কাজী জাহিদ) তার গ্রেপ্তারের দিন গত ১৮ জুন থেকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেয়া হয়েছে। আর আইন অনুযায়ীই এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।

এর আগে গত ১৭ জুন মধ্যরাতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক কোয়ার্টার থেকে কাজী জাহিদকে গ্রেপ্তার করে পুলিশ। তিনি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক। সমাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে সদ্য প্রয়াত সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমকে নিয়ে কটূক্তির অভিযোগে তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত