ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

যশোরে আরও ৬৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

  যশোর প্রতিনিধি

প্রকাশ : ১৪ জুলাই ২০২০, ০০:০৫

যশোরে আরও ৬৫ জনের করোনা শনাক্ত, মৃত্যু ১

যশোরে করোনা ভাইরাসে আক্রান্ত শনাক্তের সংখ্যা এক হাজার ছাড়িয়েছে। গত ২৪ ঘন্টায় নতুন করে ৬৫ জনের পজিটিভ নিয়ে মোট আক্রান্ত শনাক্তের সংখ্যা এখন এক হাজার ৪৯।

স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় জেলায়একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে করোনায় আক্রান্ত হয়ে মোট ১৬ জন মারা গেলেন। এ পর্যন্ত চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ৪৯৬ জন।

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় জেনোম সেন্টারে রোববার তিন জেলার ২৪৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ৯৭টি নমুনাকে পজিটিভ হিসেবে চিহ্নিত করা হয়। বাকি ১৫২টি নমুনা নেগেটিভ ফল দেয়।

সোমবার সকালে পরীক্ষার ফলাফল সংশ্লিষ্ট সিভিল সার্জনদের কার্যালয়ে পাঠিয়ে দেয়া হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, এদিন যশোরের নমুনা পরীক্ষা করা হয়েছিল ১৮৯টি। এরমধ্যে পজিটিভ হয়েছে ৬৮টি নমুনা। এছাড়া মাগুরার ৪৯টি নমুনা পরীক্ষা করে ২১টি এবং বাগেরহাটের ১১টি নমুনা পরীক্ষা করে আটটিকে পজিটিভ হিসেবে চিহ্নিত করা হয়।

যশোরের ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডা. আবু মাউদ জানিয়েছেন, সোমবার যশোরের যে ৬৮টি নমুনা পজিটিভ ফল দিয়েছে তার মধ্যে তিনটি ছিল ফলোআপ। ফলে এদিন নতুন আক্রান্ত বলে শনাক্তের সংখ্যা ৬৫।

তিনি জানান, এ জেলায় গেল ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে। এনিয়ে জেলায় মোট ১৬ জন মারা গেলেন প্রাণঘাতী রোগটিতে।

স্বাস্থ্য বিভাগের হিসেব মতে, রোববার বিকেল পাঁচটা পর্যন্ত জেলায় মোট ৯৮৪ জন করোনা ভাইরাসে আক্রান্ত বলে শনাক্ত হয়েছিলেন। সোমবার ৬৫ জন যোগ হওয়ায় এই সংখ্যা দাঁড়ালো এক হাজার ৪৯। এদের মধ্যে ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৪৯৬ জন।

বাংলাদেশ জার্নাল/আর

  • সর্বশেষ
  • পঠিত