ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ ঘন্টা আগে
শিরোনাম

রাজেন্দ্র কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ১৭ মার্চ ২০২১, ১৬:০২  
আপডেট :
 ১৭ মার্চ ২০২১, ১৬:০৬

রাজেন্দ্র কলেজে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী পালিত
কলেজে কেক কাটা

জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ, আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে ফরিদপুরের ঐতিহ্যবাহী সরকারি রাজেন্দ্র কলেজে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী পালন করা হয়েছে।

বুধবার সকাল সাড়ে ৭টায় কলেজের পক্ষ থেকে জেলা শহরের অম্বিকা ময়দানে জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ। সকাল ৮ টায় কলেজ ক্যাম্পাস থেকে অধ্যক্ষ মোশাররফ আলীর নেতৃত্বে একটি বিজয় র‌্যালি বের করা হয়।

পরে সকাল ১০টায় কলেজের শহীদ মিনার প্রাঙ্গণে বঙ্গবন্ধুর ১০১তম জন্মদিন উপলক্ষে কেক কাটা হয়। কেক কাটা শেষে সেখানে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। আলোচনা সভায় শিক্ষক পরিষদের সম্পাদক প্রফেসর সিরাজুল ইসলামের সভাপতিত্বে ও রাজেন্দ্র কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক রিজভী জামানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন, কলেজটির অধ্যক্ষ প্রফেসর মোশাররফ আলী।

এ সময় উপস্থিত ছিলেন, কলেজটির ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর মো. আহসান উল্লাহ, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর শ্যামল চন্দ্র রায়, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর এস.এম. হালিম ইতিহাস বিভাগের অধ্যাপক আবু বক্কর সিদ্দিকী, হিসাববিজ্ঞান বিভাগের অধ্যাপক বিষ্ণু পদ সরকার, ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক উত্তম কুমার দত্ত, নিখিল রঞ্জন বিশ্বাস, সমাজকর্ম বিভাগের কাজী শায়লা ইয়াসমিন, মার্কেটিং বিভাগের উসমান গণি, সমাজ কল্যাণ বিভাগের সহকারী অধ্যাপক তপন কুমার কুণ্ডু, হিসাববিজ্ঞান বিভাগের মেহেদী হাসান, ব্যবস্থাপনা বিভাগের আলমগীর হোসেন, অর্থনীতি বিভাগের জাফরুল হান্নান, ইতিহাস বিভাগের বিউটি টিকাদার, সমাজকর্ম বিভাগের প্রভাষক মো. মহিবুল্লাহ, রসায়ন বিভাগের আবুল হাসেম প্রমুখ।

পরে বাদ আসর কলেজ প্রাঙ্গণের মসজিদে দোয়া মাহফিলের আয়োজন করা হয়। এ ছাড়া কলেজ ক্যাম্পাসে অবস্থিত ‘বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ কর্ণার’ দর্শনার্থীদের জন্য উন্মুক্ত করে দেয়া হয়।

বাংলাদেশ জার্নাল/এনকে

  • সর্বশেষ
  • পঠিত