ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

শুধু লাশটিই দেশে পাঠিয়ে দিলেন স্বজনরা

  মৌলভীবাজার প্রতিনিধি

প্রকাশ : ২০ এপ্রিল ২০২১, ১০:১০

শুধু লাশটিই দেশে পাঠিয়ে দিলেন স্বজনরা
ছবি- সংগৃহীত

মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুর ২৬ দিন পর এক ইতালি প্রবাসীর লাশ মৌলভীবাজারে দাফন করা হয়েছে। সোমবার (১৯ এপ্রিল) দিবাগত রাতে মো. এরশাদ মিয়া নামে ওই প্রবাসীর লাশ শ্রীমঙ্গল শহরের কালিঘাট রোডের কবরস্থানে দাফন করা হয়।

গণমাধ্যমকে এ তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন দাফন ও সৎকারের টিম শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির চেয়ারম্যান এম. মুহিবুর রহমান মুহিব।

তিনি জানান, জেলার শ্রীমঙ্গল শহরের কালিঘাট রোডের বাসিন্দা ইতালি প্রবাসী মো. এরশাদ মিয়া ২৪ মার্চ ইতালিতে করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তার লাশ সোমবার (১৯ এপ্রিল) দেশে এলে দাফন কাফনের জন্য আমাদের সাথে যোগাযোগ করা হয়। আমরা রাত ১২টায় শুরু করে রাত ৩টা পর্যন্ত দাফন সম্পূর্ণ করি।

এই কাজে ছিলেন স্বেচ্ছাসেবক সোহান হোসাইন হেলাল, আশরাফুল খাঁন রুহেল, সিরাজুল হাসান, সোহান আহমদ প্রমুখ।

এম মুহিবুর রহমান মুহিব বলেন, যিনি করোনায় মারা গেছেন তার লাশ ইতালি থেকে এসেছে। তিনি স্বপরিবারে ইতালিতে বসবাস করতেন। মৃত্যুর পর শুধু তার লাশটাই দেশে পাঠানো হয়েছে, পরিবারের অন্য কোনো সদস্য আসেননি। জীবনের এই শেষ যাত্রায় আত্মীয়-স্বজন কিংবা প্রতিবেশীরাও নিরাপদ দূরত্ব থেকে দেখেছেন। কেউ কাছে আসেনি।

তিনি আরো বলেন, করোনাভাইরাসে মৃত্যুবরণকারীরা যে ধর্মেরই হোক না কেন দাফন-কাফন ও সৎকারে ছুটে যায় শেখ বোরহান উদ্দিন (রহঃ) ইসলামি সোসাইটির দাফন-কাফন ও সৎকার টিম। এ পর্যন্ত জেলায় ১৯টি লাশের দাফন ও সৎকার করতে সক্ষম হয়েছে এ টিম।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত