ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৯ মিনিট আগে
শিরোনাম

কুড়িগ্রামে ঘর পেল ১০৭০ গৃহহীন

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২০ জুন ২০২১, ১৮:৩৭  
আপডেট :
 ২০ জুন ২০২১, ১৮:৪৫

কুড়িগ্রামে ঘর পেল ১০৭০ গৃহহীন
ছবি- নিজস্ব

কুড়িগ্রামে মুজিববর্ষের উপহার হিসেবে দ্বিতীয় দফায় ১০৭০টি গৃহহীন পরিবারকে ঘর ও জমি হস্তান্তর করা হয়েছে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা রোববার ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এসব ঘরের চাবি ও জমির দলিল হস্তান্তর অনুষ্ঠানের উদ্বোধন করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে কুড়িগ্রাম জেলার সদর উপজেলা নির্বাহী অফিসার নিলুফা ইয়াসমিন ও উপকারভোগী রিক্সাচালক আক্কুল মিয়া প্রধানমন্ত্রীর সাথে সরাসরি কথা বলেন।

কুড়িগ্রাম সদর উপজেলা নির্বাহী অফিসার নিলুফা ইয়াছমিন জেলার সার্বিক পরিস্থিতি তুলে ধরেন। তিনি কুড়িগ্রাম জেলায় ১০৭০টি ঘর প্রদানের জন্য প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

অনুষ্ঠানে উপকারভোগী রিক্সাচালক আক্কুল মিয়া জানান, 'আমি রেলের জায়গায় থাকি। একদিন রিক্সা চালায়ে বাড়িত আসি শুনি ঘরের জন্য আমার নাম নিয়া গেইছে। কথাটা শুনি বুকটা আমার ঠান্ডা হয়া গেল। আমি বাড়ি নয় যেন ভবিষ্যৎ একটা ঠিকানা পাইলাম। এখানে দুই শতক জমি, দুইটা থাকার ঘর, রান্নাঘর, টয়লেট, বিদ্যুৎ ও নলকুপ পাইছি। আমরা এখানে যতদিন থাকবো ততদিন আপনার জন্য, আপনার বাবার জন্য, আপনার মায়ের জন্য দোয়া করবো।"

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন এমপি, কুড়িগ্রাম-৩ আসনের সংসদ সদস্য অধ্যাপক এমএ মতিন, কুড়িগ্রাম-১ আসনের সংসদ সদস্য মো. আছলাম হোসেন সওদাগর, রংপুর বিভাগীয় কমিশনার আব্দুল ওয়াহাব ভূঁইয়া, রংপুর রেঞ্জর ডিআইজি দেবদাস ভট্টাচার্য, কুড়িগ্রামের জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, জেলা আওয়ামীলীগের সভাপতি, জেলা পরিষদ চেয়ারম্যান ও সাবেক এমপি মো. জাফর আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আমান উদ্দিন আহমেদ মঞ্জু, মুক্তিযোদ্ধা, জনপ্রতিনিধি, উপকারভোগী ও সংবাদকর্মীরা।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত