ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

কুষ্টিয়ায় করোনায় মৃত্যু ৪, আক্রান্ত ১৩৯

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০২১, ১১:৩৭  
আপডেট :
 ২৪ জুন ২০২১, ১২:১১

কুষ্টিয়ায় করোনায় মৃত্যু ৪, আক্রান্ত ১৩৯
ছবি- সংগৃহীত

কুষ্টিয়া জেলায় গত ২৪ ঘণ্টায় ৪৫২টি নমুনা পরীক্ষা করে ১৩৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময় ৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ৬ হাজার ৮০২ জন এবং মারা গেছেন ১৬৬ জন। মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ১৫৯ জন।

বৃহস্পতিবার সকালে কুষ্টিয়ার জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ৩১ দশমিক ৫৯ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ১৩৯ জনের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ১৯ জন, দৌলতপুর উপজেলায় ২০ জন, কুমারখালী উপজেলায় ২৯ জন, ভেড়ামারা উপজেলায় ১২ জন, মিরপুর উপজেলায় ৩৪ জন ও খোকসা উপজেলায় ১৬ জন। মৃত্যু ৪ জনের মধ্যে দুজন মিরপুর উপজেলার। একজন করে কুষ্টিয়া সদর ও ভেড়ামারা উপজেলার বাসিন্দা।

এ পর্যন্ত জেলায় ৫৮ হাজার ৩১৪ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৫৭ হাজার ২৩৯ জনের। বাকিরা নমুনা পরীক্ষার প্রতিবেদনের অপেক্ষায়। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ১ হাজার ৪৭৭। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১৪৭ জন এবং হোম আইসোলেশনে আছেন ১ হাজার ৩৩০ জন।

এদিকে করোনা ভাইরাসের সংক্রমণ কমাতে কুষ্টিয়া জেলায় এক সপ্তাহের লকডাউন চলছে। রোববার (২০ জুন) রাত ১২টা থেকে শুরু হওয়া এই লকডাউন আগামী (২৭ জুন) রাত ১২টা পর্যন্ত চলবে।

বাংলাদেশ জার্নাল/এমএ

  • সর্বশেষ
  • পঠিত