ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১ মিনিট আগে
শিরোনাম

কলেজছাত্রকে বলাৎকার মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড

  লক্ষ্মীপুর প্রতিনিধি

প্রকাশ : ০১ ডিসেম্বর ২০২২, ১৬:০২  
আপডেট :
 ০১ ডিসেম্বর ২০২২, ১৬:০৮

কলেজছাত্রকে বলাৎকার মামলায় যুবকের ১৪ বছরের কারাদণ্ড
জেলা জজ আদালত। ছবি: প্রতিনিধি

লক্ষ্মীপুরে শর্ট ফ্লিম এবং টিভি চ্যানেলে অভিনয়ের সুযোগ করে দেয়ার প্রলোভনে প্রতিবন্ধী কলেজছাত্রকে বলfৎকারের মামলায় শরিফুল ইসলাম কনক ওরফে রিপন (২২) নামে এক যুবকের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে ১০ হাজার টাকা অর্থদণ্ড, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ডের আদেশ দেয়া হয়েছে। ওই মামলায় ইসমাইল হোসেন বাবু (২৭) নামে আরেক আসামিকে বেকসুর খালাস দিয়েছে আদালত। রায়ের সময় মামলার দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন।

জেলা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম বৃহস্পতিবার (১ ডিসেম্বর) দুপুরে এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত কনক সদর উপজেলার বাঙ্গাখাঁ ইউনিয়নের নেওয়ামতপুর গ্রামের অজি উল্যার ছেলে। খালাসপ্রাপ্ত ইসমাইল হোসেন জেলার কমলনগর উপজেলার চরমার্টিন গ্রামের মৃত আবু সাঈদের ছেলে।

রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন।

মামলা ও আদালত সূত্র জানায়, চলতি বছরের ৪ মে রাতে ২২ বছর বয়সী এক কলেজছাত্রকে বলাৎকারের অভিযোগে ইসমাইল হোসেন বাবু ও কনক নামে দুইজনের নামে সদর থানায় একটি মামলা দায়ের করা হয়। ৫ মে মামলাটি দায়ের করেন ভিকটিমের বাবা আবুল কাশেম জব্বার। ওই মামলার দুই আসামিকেই গ্রেপ্তার করে কারাগারে পাঠায় পুলিশ। এরপর থেকে তারা কারাগারেই ছিলেন। এ মামলায় অভিযুক্ত আসামি কনক দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দেন।

মামলার ২৫ দিনের মাথায় গত ৩০ মে সদর থানা পুলিশের উপপরিদর্শক (এসআই) ও মামলার তদন্ত কর্মকর্তা হাবিবুর রহমান মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন জমা দেন। এতে দুই আসামিকেই অভিযুক্ত করা হয়।

আদালত ঘটনার প্রায় সাত মাসের মাথায় এ মামলার রায় দেন। তদন্ত কর্মকর্তার তদন্ত প্রতিবেদন ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত মামলার ২য় আসামির ১৪ বছরের কারাদণ্ডের রায় দিয়েছে এবং দোষী প্রমাণিত না হওয়ায় প্রধান আসামি ইসমাইল হোসেন বাবুকে খালাসের রায় দেন।

বাংলাদেশ জার্নাল/এমপি

  • সর্বশেষ
  • পঠিত