ঢাকা, সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১ আপডেট : ৭ ঘন্টা আগে
শিরোনাম

বরিশালে সাদিক আবদুল্লাহসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২২:৪৪  
আপডেট :
 ১৯ সেপ্টেম্বর ২০২৩, ২২:৫৩

বরিশালে সাদিক আবদুল্লাহসহ ৫ জনের বিরুদ্ধে মামলা
বরিশাল সিটি করপোরেশনের নগর ভবন । ছবি- সংগৃহীত

নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ার পদে চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া কর্মকর্তার বেতন-ভাতা বন্ধ করে অপর একজনকে অবৈধভাবে নিয়োগ দেয়ার অভিযোগে বরিশাল সিটি কর্পোরেশনের বিদায়ী মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহসহ ৫ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

মামলার অন্য বিবাদীরা হলেন- প্রধান নির্বাহী কর্মকর্তা, চুক্তিভিত্তিক নিয়োগ কমিটির সদস্য সচিব, বাজেট কাম হিসাবরক্ষন কর্মকর্তা ও নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ারিং পদে বর্তমানে কর্মরত ওবায়দুর রহমান।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে সিনিয়র সহকারী জজ আদালতের বিচারক হাসিবুল হাসান নালিশী মামলাটি গ্রহণ করে আদেশের জন্য রাখেন বলে নিশ্চিত করেছেন বেঞ্চ সহকারী মো. বায়জিদ।

মামলার বাদী হলেন- বরিশাল সিটি কর্পোরেশনের নেটওয়ার্কিং ইঞ্জিনিয়ার পদের চুক্তিভিত্তিক কর্মকর্তা শেখ মো. সোয়েব কবির। সে নগরীর ব্যাপ্টিস্ট মিশন রোডের বাসিন্দা শেখ মো. শাহাজাহান কবিরের ছেলে।

মামলার বাদী সোয়েব কবির বলেন, ২০২০ সালের ১৯ নভেম্বর বিসিসি থেকে নেটওয়ার্কিং পদে চুক্তিভিত্তিক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। লিখিত ও মৌখিক পরীক্ষায় প্রথম স্থান অধিকার করেন তিনি। এরপর ২০২১ সালের ৯ মে তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেয়া হয়। ২০২৩ সালের ৪ জানুয়ারী পর্যন্ত নিয়মিত বেতন-ভাতা দেয়ার পর অজ্ঞাতকারনে বেতন-ভাতা বন্ধ করে দেয়া হয়।

বাদী অভিযোগ করেন, তাকে চাকুরিচ্যুত না করে সরকারী বিধিবিধান না মেনে একই পদে আরেকজনকে নিয়োগ দেয়া হয়। এ জন্য ১৭ সেপ্টেম্বর সিটি কর্পোরেশনে বিবাদীদের কাছে গিয়ে বেতন-ভাতা দেওয়া এবং নিয়োগ বাতিলের অনুরোধ জানান। কিন্তু তারা বেতন-ভাতা ও নিয়োগ বাতিল করা হবে না বলে সাফ জানিয়ে দেন। এ জন্য অবৈধ নিয়োগ বাতিল এবং তার প্রাপ্য বেতন ভাতাদি দেয়ার প্রতিকার চেয়ে মামলা দায়ের করেন বলে জানান তিনি।

বাংলাদেশ জার্নাল/সামি

  • সর্বশেষ
  • পঠিত