ঢাকা, শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১ আপডেট : ৫ মিনিট আগে
শিরোনাম

ঠাকুরগাঁও-২

ধানের শীষ নিয়ে লড়বেন জেলবন্দি হাকিম!

  ঠাকুরগাঁও প্রতিনিধি

প্রকাশ : ১০ ডিসেম্বর ২০১৮, ০৯:২৯

ধানের শীষ নিয়ে লড়বেন জেলবন্দি হাকিম!

ঠাকুরগাঁও-২ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. দবিরুল ইসলামের সঙ্গে ভোট যুদ্ধে কে লড়বেন? এমন প্রশ্ন ঘুরপাক খাচ্ছিল সেখানকার জামায়াত-বিএনপির নেতাকর্মীদের মাঝে। মাঠ-ঘাট থেকে শুরু করে চায়ের দোকান সর্বত্রই এই নিয়ে ছিল নানা গুঞ্জন। অবশেষে সেই অপেক্ষার প্রহর শেষ হয়েছে বিএনপি এবং দলটির অঙ্গ সংগঠনগুলোর।

শেষ পর্যন্ত ঠাকুরগাঁও জেলা জামায়াতের আমির মাওলানা আব্দুল হাকিমকে চূড়ান্ত প্রার্থী হিসেবে মনোনীত করেছে বিএনপি। এদিকে জামায়াতের এই প্রার্থী নাশকতার পরিকল্পনার অভিযোগে একটি মামলায় জেলে আটক রয়েছেন।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর চিঠির মাধ্যমে ঠাকুরগাঁও জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার বরাবরে আব্দুল হাকিমের চূড়ান্ত মনোনয়ন প্রেরণ করেছেন।

এবার প্রথম ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করবেন আব্দুল হাকিম। এর আগে এই আসনে জামায়াতের এই প্রার্থী দাঁড়িপাল্লা মার্কা নিয়ে নির্বাচন করেছেন। তবে নৌকার বর্তমান সংসদ সদস্য দবিরুল ইসলামের কাছে চারবার পরাজিতও হয়েছেন তিনি।

তবে জামায়াতের প্রার্থী হলেও ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দিতা করার কারণে বেশ উচ্ছ্বসিত বিএনপির নেতাকর্মীরা। কারণ দীর্ঘ ২২ বছর পর ধানের শীষ প্রতীকে ভোট দিতে পারবে তারা।

যদিও এই আসনটি থেকে বিএনপির পেশাজীবী সংগঠন ডক্টর অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) এর সহ-সভাপতি ডা. আব্দুস সালাম, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ড. টি এম মাহবুবর রহমান ও কেন্দ্রীয় বিএনপির নির্বাহী সদস্য জেড মর্তুজা চৌধুরী তুলাকে মনোনয়ন প্রদান করেছিল বিএনপি।

মাওলানা আব্দুল হাকিমকে প্রার্থীতা চূড়ান্ত কারায় বিএনপির প্রার্থীরা নিজ নিজ প্রার্থীতা প্রত্যাহার করেছেন।

প্রসঙ্গত, হাইকোর্টের নির্দেশে যুদ্ধাপরাধের অভিযোগে নিবন্ধন বাতিল হওয়ায় নির্বাচনে অংশ নিতে পারছে না জামায়াতে ইসলামী। জোটবদ্ধ ভাবে ধানের শীষ প্রতীকে নির্বাচনে অংশ নিচ্ছে জামায়াতের প্রার্থীরা।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত