ঢাকা, বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ৫ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

দেড়কোটি বেকারের কর্মসংস্থান হবে: শিল্পমন্ত্রী

  নরসিংদী প্রতিনিধি

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০১৯, ২১:২৩

দেড়কোটি বেকারের কর্মসংস্থান হবে: শিল্পমন্ত্রী

শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, দেড় কোটি মানুষের কর্মসংস্থান সৃষ্টি করার নির্বাচনী অঙ্গীকার আমাদের ছিলো, তার জন্য ইতোমধ্যে কর্মপরিকল্পনা নির্ধারণ করেছি। আর এই মহাযজ্ঞে এসএমই ফাউন্ডেশনের একটি বিশেষ ভূমিকা থাকবে।

তিনি বলেন, আমরা দেশের প্রত্যেকটি জেলা উপজেলায় যে এলাকায় যেমন সম্ভাবনাময় শিল্প রয়েছে সেসব পণ্যকে গুরুত্ব দিয়ে বাজার তৈরি করতে আমরা বিশেষ উদ্যোগ নিয়েছি। আমরা উদ্যোক্তা তৈরি করছি। সেক্ষেত্রে নারীদের বেশি উৎসাহ দিয়ে শিল্প মন্ত্রণালয় কাজ করে যাচ্ছে।

বৃহস্পতিবার সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে জেলা প্রশাসনের আয়োজনে আঞ্চলিক এসএমই পণ্য মেলার উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি মেলায় অংশগ্রহণকারীদের বিশেষভাবে অনুরোধ জানিয়ে বলেন, এসএমই মেলার মূল্য উদ্দেশ্য স্থানীয় মাঝারি, ক্ষুদ্র ও কুটির শিল্পের উদ্যোক্তা তৈরি করে তাদের উৎপাদিত পণ্যের বাজারজাত ও মার্কেট সৃষ্টি করা। এখানে বেশি মুনাফা লাভের আশায় কেউ বিদেশি পণ্য আনবেন না। এতে আমাদের উদ্দেশ্য ব্যাহত হবে।

নরসিংদী জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মাঝে আরো উপস্থিত ছিলেন এসএমই ফাউন্ডেশনের ব্যবস্থাপনা পরিচালক মো. সফিকুল ইসলাম, নরসিংদী পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহম্মেদ, পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, নরসিংদী চেম্বার অব কর্মাস অ্যান্ড ইন্ডাস্ট্রিজের সভাপতি আবদুল্লাহ আল মামুন, সিনিয়র সহ-সভাপতি আলী হোসেন শিশির, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আবদুর মোতালিব পাঠান, জেলা আওয়ামী লীগের সদস্য ও মাগুরা গ্রুপের পরিচালক মঞ্জুরুল মজিদ মাহমুদ সাদীসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/আরকে

  • সর্বশেষ
  • পঠিত