ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩৬ মিনিট আগে
শিরোনাম

উপজেলা নির্বাচন নিয়ে সিইসির ‘আক্ষেপ’

  জার্নাল ডেস্ক

প্রকাশ : ১৩ মার্চ ২০১৯, ১৬:১০  
আপডেট :
 ১৩ মার্চ ২০১৯, ১৬:৪০

উপজেলা নির্বাচন নিয়ে সিইসির ‘আক্ষেপ’

উপজেলা নির্বাচনে প্রধান একটি রাজনৈতিক দল অংশ না নেওয়ায় আক্ষেপ ঝরেছে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার কণ্ঠে। বড় রাজনৈতিক দলটি উপজেলা নির্বাচন বয়কট করায় নির্বাচন প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে না বলে মন্তব্য করেছেন তিনি।

বুধবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে দ্বিতীয় ধাপের উপজেলা নির্বাচন নিয়ে প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

বড় রাজনৈতিক দলটি উপজেলা নির্বাচন বয়কট করায় কেন্দ্রে ভোটার উপস্থিতি কম বলেও মন্তব্য করেন প্রধান নির্বাচন কমিশনার।

দ্বিতীয় দফা উপজেলা নির্বাচন সুষ্ঠু হবে জানিয়ে নুরুল হুদা বলেন, ‘ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি বাড়াতে ও ভোট নির্বিঘ্ন করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। একটি সুষ্ঠু নির্বাচন আয়োজন করতে প্রস্তুত রয়েছে প্রশাসন।’

সিইসি বলেন, ‘ভোটের কারচুপি ও আগের রাতে সিল মারার অভিযোগরোধে আগামী চতুর্থ ও পঞ্চম ধাপের উপজেলা পরিষদ নির্বাচনে ১০টি উপজেলায় ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ করা হবে।’

নির্বাচনে কেউ যেন পেশিশক্তি এবং কালো টাকার জোর খাটাতে না পারে সে বিষয়ে সতর্ক থাকার আহ্বান জানিয়ে আগামী ১৮ মার্চ অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন করতে আশাবাদ ব্যক্ত করেন সিইসি।

প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনে সংঘাতের ভোট সংস্কৃতি থেকে বেরিয়ে আসায় প্রার্থী ও ভোটারদের ধন্যবাদ জানান কেএম নুরুল হুদা। আগামী কয়েক ধাপের উপজেলা নির্বাচনে যেন একই পরিস্থিতি থাকে সে ব্যাপারে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান সিইসি।

কর্মকর্তাদের নিরপেক্ষতা বজায় রাখার আহ্বান জানিয়ে নুরুল হুদা বলেন, ‘নির্বাচনের নিরপেক্ষতা নিয়ে কেউ যাতে আঙুল তুলতে না পারে সে বিষয়ে সবাইকে নজর রাখতে হবে। সকল প্রার্থী আমাদের কাছে সমান। আপনারা সবাই নিরপেক্ষভাবে দায়িত্ব পালন করবেন।’

অনুষ্ঠানে সিলেটের বিভাগীয় কমিশনার মেজবাহ উদ্দিন চৌধুরী, সিলেট রেঞ্জের ডিআইজি কামরুল আহসান, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, সিলেটের জেলা প্রশাসক এ কাজী ইমদাদুল ইসলাম, পুলিশ সুপার মো. মনিরুজ্জানসহ প্রশাসনিক কর্মকর্তা ও বিভিন্ন উপজেলার সহকারী রিটার্নিং কর্মকর্তা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত