ঢাকা, শুক্রবার, ২৩ আগস্ট ২০১৯, ৮ ভাদ্র ১৪২৬ আপডেট : কিছুক্ষণ আগে English

প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১২:২৩

প্রিন্ট

৫ মিনিটের ঝড়ে সব লণ্ডভণ্ড

৫ মিনিটের ঝড়ে সব লণ্ডভণ্ড
মাদারীপুর প্রতিনিধি

মাদারীপুরে হঠাৎ বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ে শতাধিক ঘরবাড়ি তছনছ হয়ে গেছে। বিদ্যুৎবিচ্ছিন্ন হয়ে গেছে বেশকিছু এলাকা।

শনিবার রাত ৯টার দিকে কাল বৈশাখী ঝড়ে জেলার সদর, কালকিনি, রাজৈর ও শিবচর উপজেলার বেশকিছু এলাকা ক্ষতিগ্রস্থ হয়। ঝড়ে আহত হয়েছে অন্তত ৬ জন।

জেলা প্রশাসন সূত্র জানায়, রাতে হঠাৎ করে গুড়ি গুড়ি বৃষ্টি শুরু হয়। বৃষ্টির সাথে দমকা বাতাস বইতে শুরু করে। পরে শুরু হয় কাল বৈশাখী ঝড়। ৩০ মিনিটের ঝড়ে জেলার বেশকিছু এলাকা লন্ডভন্ড হয়ে যায়।

এর মধ্যে সদর, শিবচর, কালকিনি ও রাজৈর উপজেলার অন্তত শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। জেলার একমাত্র প্রসিশেস প্রতিবন্ধী বিদ্যালয়ের চালা উড়ে যায়। ক্ষতিগ্রস্থ হয় এই বিদ্যালয়ের প্রয়োজনীয় আসবাবপত্র। এতে প্রতিবন্ধীদের পাঠদান বন্ধ রয়েছে।

এদিকে ঢাকা-বরিশাল মহাসড়কের রাজৈর উপজেলার কামালদীসহ বেশকিছু এলাকার সড়কে গাছ পড়ায় কয়েক ঘন্টা যান চলাচল বন্ধ থাকে।

এছাড়া কাল বৈশাখী ঝড়ের কারণে সদর, কালকিনি, রাজৈর ও শিবচর উপজেলার বেশকিছু এলাকায় এখনো বন্ধ রয়েছে বিদ্যুৎ সংযোগ। এতে দুর্ভোগ আরো বাড়ছে সাধারণ মানুষের।

মাদারীপুরের প্রসিশেস প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবির মাহমুদ ইমরান বলেন, হঠাৎ কাল বৈশাখী ঝড়ের প্রলয়ে বিদ্যালয়ের টিনের চালা উড়িয়ে নিয়ে গেছে।

প্রতিবন্ধীতে পাঠদানের প্রয়োজনীয় বই, খাতা ও আসবাবপত্র তছনছ হয়ে গেছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ বিষয়ে দ্রুত জোড়ালো পদক্ষেপ না নিলে পাঠদান ব্যহত হবার পাশাপাশি শিক্ষার্থীদের মানসিক বিকাশ ক্ষতিগ্রস্থ হবে। বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত
  • আলোচিত
close
close