ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৮ মিনিট আগে
শিরোনাম

থানার ফেসবুক আইডি থেকে চাওয়া হচ্ছে বিকাশ

  কুষ্টিয়া প্রতিনিধি

প্রকাশ : ০৭ এপ্রিল ২০১৯, ১৫:৪৩

থানার ফেসবুক আইডি থেকে চাওয়া হচ্ছে বিকাশ

দিন দিন বেড়েই চলেছে প্রতারক চক্রের সদস্যদের কার্যক্রম। অভিনব পথ বের করছে প্রতিনিয়ত। এবারে বাংলাদেশ পুলিশ ভেড়ামারা থানা পুলিশের ব্যবহৃত ফেসবুক আইডি থেকে জরুরী প্রয়োজনে টাকা চাওয়া হচ্ছে। তবে এ প্রতারক চক্রকে ধরতে না পারলেও পুলিশ সাবধানে থাকতে বলছে।

বাংলাদেশ পুলিশের লোগো সম্বলিত Bheramara Thana নামের একটি ফেসবুক আইডি যার লিংক: www.facebook.com/bheramara.thana.3

ভেড়ামারা থানা নামে ব্যবহৃত এই ফেসবুক আইডি তে ৫১১জন সংযুক্ত রয়েছে। এর মধ্যে বেশ কয়েকজনের কাছ থেকে দুই হাজার টাকা করে চাওয়া হচ্ছে।

শনিবার সকালে Bheramara Thana নামের একটি ফেসবুক আইডি থেকে বাংলানিউজটুয়েন্টিফোর ডটকমের ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট জাহিদ হাসান এবং কুষ্টিয়া টাইম টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেলের ফেসবুকে ম্যাসেজের মাধ্যমে টাকা চাওয়া হয়। এছাড়াও বেশ কয়েকটি ফেসবুকে এ ম্যাসেজ দিয়ে টাকা চেয়েছে বলেও জানা গেছে।

বাংলানিউজটুয়েন্টিফোর ডটকমের ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট জাহিদ হাসান জানান, শনিবার সকাল ৮টা ৪৭ মিনিটে ফেসবুক ম্যাসেঞ্জারে একটি বার্তা আসে। সেখানে Bheramara Thana নামের একটি ফেসবুক আইডি থেকে লেখা হয়: Emergency 2000 Tk Bikas Korar Kuno Bebosta Ache? Tk Bikel 4 Tay Patiye Dibo.

কুষ্টিয়া টাইম টুয়েন্টিফোর ডটকমের সম্পাদক মোস্তাফিজুর রহমান সোহেলের কাছ থেকেও একই ভাবে টাকা চাওয়া হয়।

মোস্তাফিজুর রহমান সোহেল জানান, ম্যাসেজ আসার পর পরই আমি ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি খন্দকার শামীমের সাথে কথা বলি তিনি আমাকে টাকা দিতে নিষেধ করেন এবং অন্যদের সতর্ক হওয়া কথা জানান।

এ ব্যপারে ভেড়ামারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার শামীম জানান, এ ধরনের কথা আমিও শুনেছি। বেশ কয়েকজনের কাছ থেকে টাকা চাওয়া হয়েছে। তবে কেউ ফেসবুক আইডি হ্যাক করে এ ধরনের কাজ করতে পারে। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। তিনি সকলকে প্রতারিত না হওয়ার আহবান জানান।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত