ঢাকা, রবিবার, ১৬ জুন ২০১৯, ২ আষাঢ় ১৪২৬ অাপডেট : ১৩ মিনিট আগে English

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১০:২০

প্রিন্ট

সাংবাদিক মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন

সাংবাদিক মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটি গঠন
জামালপুর প্রতিনিধি

চিকিৎসকদের অবহেলায় এনটিভির স্টাফ করসপনডেন্ট ও বাংলাদেশ প্রতিদিনের জামালপুর জেলা প্রতিনিধি শফিক জামানের মৃত্যুর ঘটনায় ৪ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

রোববার রাত ৮টায় জামালপুর সার্কিট হাউজে স্বাস্থ্য বিভাগ, জেলা প্রশাসন, পুলিশ বিভাগ, রাজনীতিবিদ ও সাংবাদিকদের নিয়ে এক মতবিনিময় সভায় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসান এ নির্দেশ দেন।

তদন্তকালীন সময়ে জামালপুর জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. সিরাজুল ইসলামকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়ে তার পরিবর্তে সিভিল সার্জন ডা. গৌতম রায়কে দায়িত্ব দেওয়া হয়।

স্বাস্থ্য বিভাগের ময়মনসিংহ বিভাগীয় পরিচালক ডা. মো. আবুল কাসেমকে প্রধান করে ৪ সদস্যের এ তদন্ত কমিটি গঠন করা হয়। আগামী ২১ এপ্রিলের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী।

এসময় প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিক শফিক জামানের চিকিৎসায় সুস্পষ্টভাবে অবহেলার প্রাথমিক প্রমাণ পাওয়া গেছে। এছাড়াও জামালপুর জেলারেল হাসাপাতালের সকল অব্যবস্থাপনার বিষয়েও তদন্ত প্রতিবেদন দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

মতবিনিময় সভায় স্থানীয় সংসদ সদস্য ইঞ্জিনিয়ার মোজাফ্ফর হোসেন, জেলা প্রশাসক আহমেদ কবীর, পুলিশ সুপার দেলোয়ার হোসেন, সিভিল সার্জন ডা. গৌতম রায়, জেলা আওয়ামী লীগের সভাপতি বাকী বিল্লাহ, সাধারণ সম্পদক ফারুক আহাম্মেদ চৌধুরী, স্বাস্থ্য বিভাগের সকল কর্মকর্তা ও জামালপুরে কর্মরত সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত শুক্রবার সাংবাদিক শফিক জামান হৃদরোগে আক্রান্ত হয়ে জামালপুর জেনারেল হাসপাতালে যান। সেখানে চিকিৎসা না দিয়ে তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। হাসপাতালে নেওয়ার সময় তার মৃত্যু হয়।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত
  • অালোচিত
close
close