ঢাকা, শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১ আপডেট : ১২ মিনিট আগে
শিরোনাম

নির্যাতিত শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন ডিসি

  কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৯, ১১:০২

নির্যাতিত শিশুর চিকিৎসার দায়িত্ব নিলেন ডিসি

নিজ বাবা-মায়ের হাতে নির্যাতনের শিকার শিশু আশামনির চিকিৎসার খোঁজ নিতে কুড়িগ্রামের উলিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভীন।

বুধবার বিকালে শিশুটিকে পরিদর্শনের সময় নগদ অর্থ, নতুন জামা কাপড়সহ উন্নত চিকিৎসার জন্য সব দায়িত্ব নেন তিনি। এ ঘটনায় শিশুটির বাবা আশরাফুল আলমকে গ্রেপ্তার করে বুধবার আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করেছে পুলিশ।

এসময় তার সাথে ছিলেন সিভিল সার্জন ডা. এস.এম আমিনুল ইসলাম, উপজেলা স্বাস্থ্য পরিবার ও পরিকল্পনা কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার।

জানা যায়, কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার শিশু নির্যাতনের ঘটনাটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে বিষয়টি জেলা প্রশাসকের দৃষ্টি গোচর হয়। নির্যাতনের ঘটনায় পাষন্ড বাবা আশরাফুল আলমের বিরুদ্ধে শিশুটির পালিত বাবা ইদ্রিস আলী শিশু আইনে উলিপুর থানায় মামলা দায়ের করেন। থানা পুলিশ এ ব্যাপারে অভিযুক্ত আশরাফুল আলমকে গ্রেপ্তার করে বুধবার আদালতের মাধ্যমে জেল-হাজতে প্রেরণ করে।

উলিপুর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা: সুভাষ চন্দ্র সরকার বাংলাদেশ জার্নালকে জানান, শিশুটির গোটা শরীরে নির্যাতনের চিহ্ন রয়েছে। এক্সরে করার পর তার একটি বোনে ফাঁটল দেখা দিয়েছে। এছাড়াও শিশুটি মানসিকভাবে ট্রমায় ভুগছে।

বুধবার জেলা প্রশাসক পরিদর্শন করে তার উন্নত চিকিৎসার জন্য কুড়িগ্রাম সদর হাসপাতালে স্থান্তরের নির্দেশ দিয়েছেন। বৃহস্পতিবার তাকে শারীরিক ও মানসিক চিকিৎসার জন্য কুড়িগ্রাম হাসপাতালে প্রেরণ করা হবে।

এ ব্যাপারে জেলা প্রশাসক মোছা: সুলতানা পারভীন বাংলাদেশ জার্নালকে জানান, এরকম নির্দয় বাবা-মা হতে পারে তা আশামনির শরীরে নির্যাতনের চিহ্ন দেখে বুঝতে পারলাম। আশামনির মতো একটি ফুটফুটে সদা হাস্যজ্জ্বল শিশুকে দেখলে পাষানেরও হৃদয় গলার কথা। জেলা প্রশাসন আশামনির চিকিৎসাসহ অন্যান্য বিষয় দেখভাল করবে।

একই সঙ্গে আশামনির উজ্জ্বল ও নিরাপদ ভবিষ্যৎ জীবনের চিন্তা করে আইনী প্রক্রিয়ার মাধ্যমে নতুন অভিভাবকের কাছে হস্তান্তর করা হবে।

উল্লেখ্য, জেলার উলিপুর উপজেলার ধরনীবাড়ি ইউনিয়নের মাদারটারি গ্রামের আবুল কাশেমের পুত্র আশরাফুল আলম ও তার স্ত্রী ফাতেমা বেগম কন্যা সন্তান আশামনি (৪) কে প্রতিনিয়ত শারীরিক নির্যাতন করত।

এরই এক পর্যায়ে গত সোমবার তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে শিশুটির উপর পাশবিক নির্যাতন চালানো হয়। শিশুটি গুরুত্বর অসুস্থ্য হয়ে পড়লে এলাকাবাসী শিশুটি উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে এবং পাষন্ড বাবা-মাকে আটক করে পুলিশে খবর দেয়। পরে পুলিশ শিশুটির বাবাকে আটক করে থানায় নিয়ে আসে।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত