ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

বিয়ের প্রলোভনে একাধিকবার শারীরিক সম্পর্ক, অতঃপর...

  নেত্রকোনা প্রতিনিধি

প্রকাশ : ১৭ মে ২০১৯, ১০:৫৭

বিয়ের প্রলোভনে একাধিকবার শারীরিক সম্পর্ক, অতঃপর...

নেত্রকোণার কলমাকান্দা উপজেলার রংছাতী উচ্চ বিদ্যালয়ের প্রতিবন্ধী অষ্টম শ্রেণির ছাত্রীকে জোরপূর্বক ধর্ষণ করায় ৩ মাসের অন্তঃসত্ত্বা হয়ে পড়েছে। এ ঘটনায় অভিযোগ উঠেছে উপজেলার রংছাতী ইউনিয়নের পাঁচগাও পূর্ব জূলপাড়া গ্রামের রমজান আলীর ২য় পুত্র আকবর আলীর (২৫) বিরুদ্ধে।

পারিবারিক ও স্থানীয় সূত্রে জানা যায়, পূর্ব জূলপাড়া গ্রামের উকিল বোনের বাড়িতে প্রায় আসা যাওয়া করতো ওই ছাত্রী। সে সময় থেকে তার উপর নজর দেয় ওই গ্রামের উকিল ভগ্নিপতির বন্ধু রিটনের প্রতিবেশী আকবর আলী। সেই সুবাদে তাদের মধ্যে পরিচয় ঘটে। একই ইউনিয়নের বাসিন্দা হওয়ার সুযোগে আসা যাওয়ার পথে তাদের মধ্যে দেখা হয় কথা হয়। পরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক সৃষ্টি হয়। এক পর্যায়ে আকবর বিবাহিত এ কথা গোপন রেখে বিয়ের প্রলোভন দেখিয়ে ওই ছাত্রীর সঙ্গে কয়েকবার শারীরিক সম্পর্ক করে।

এক পর্যায়ে ছাত্রীটির মা গত ১৪ মে মেয়ের অস্বাভাবিক পরিবর্তন দেখতে পায়। পরে কলমাকান্দায় একটি প্রাইভেট ক্লিনিকে নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে জানতে পারে তার মেয়ে তিন মাসের অন্তঃসত্ত্বা। এরপর ধর্ষণের বিষয়টি জানাজানি হয়।

পরে মেয়ে তার মাসহ পরিবারের লোকদের কাছে সব খুলে বলে। মেয়েটির পরিবারের নিজস্ব মাথা গোঁজার ঠাঁই না থাকায় তার বাবা-মা নানার বাড়িতে থাকেন। ভিকটিম নিয়মিত তার বাড়ি থেকে রংছাতী উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণিতে পড়াশোনা করে আসছিল।

এ বিষয়ে ইউপি সদস্য মো. আক্কাস আলী জানান, তিনি বিষয়টি শুনেছেন। মেয়েটি সমাজসেবা অধিদপ্তরের প্রতিবন্ধী কার্ডধারী সুবিধাভোগীদের মধ্যে একজন।

ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তার কর্মকর্তা উৎপল কুমার দেব জানান, প্রতিবন্ধী ছাত্রীকে ধর্ষণের ঘটনা ও অন্তঃসত্ত্বার বিষয়টি একটি সামজিক সালিশ অযোগ্য অপরাধ।

কলমাকান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো.মাজহারুল করিম বলেন, প্রতিবন্ধী ধর্ষিতা অন্তঃসত্ত্বার বাবা বাদী হয়ে আকবর আলীকে আসামি করে বৃহস্পতিবার রাতে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেছেন। স্কুলছাত্রীটিকে ডাক্তারি পরীক্ষার জন্য নেত্রকোণা আধুনিক সদর হাসপাতালে ও ২২ ধারায় জবানবন্দি দেয়ার জন্য নেত্রকোণার অতিরিক্ত চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে আগামী শনিবার সকালে পাঠানো হবে। আসামিকে গ্রেপ্তারের জোর প্রচেষ্টা চলছে।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত