ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : ৪ মিনিট আগে
শিরোনাম

নদীতে গায়েব রাস্তা, দেড় ফুটে চলাচল

  ঝিনাইদহ প্রতিনিধি

প্রকাশ : ১৯ মে ২০১৯, ১১:২৮

নদীতে গায়েব রাস্তা, দেড় ফুটে চলাচল

দশ ফুট রাস্তার মধ্যে অবশিষ্ট আছে মাত্র দেড় ফুট। এই দেড় ফুট রাস্তা দিয়ে চলাচল করছে ঝিনাইদহ পৌরসভার আরাপপুর ধোপাপাড়ার মাহমুদ সড়কের বাসিন্দারা।

গত চার বছর ধরে রাস্তাটি ভেঙে বিলীন হলেও পৌর কর্তৃপক্ষের নজরে আসেনি। বর্তমানে রাস্তাটি ভাঙতে ভাঙতে দেড় ফুটে এসে ঠেকেছে। রাতের বেলায় রাস্তা দিয়ে চলাচল করা যায় না। চলতে পারে না কোন যানবাহন।

এলাকাবাসী মোয়াজ্জেম হোসেন তার ফেসবুকে রাস্তাটির দুর্দশা তুলে ধরে উল্লেখ করেন, ঝিনাইদহ শহরের ক্যাসেল ব্রিজের ডান দিক থেকে রাস্তাটি নবগঙ্গা নদীর তীর ঘেষে লুলু মেকানির বাসার পাশ দিয়ে ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাইয়ের বাসার সামনে গিয়ে উঠেছে।

গুরুত্বের দিক থেকে রাস্তাটি ভিআইপি সড়ক বলা যেতে পারে। এই সড়কে সাবেক আরেকজন সংসদ সদস্যের বাড়ি রয়েছে। মহল্লাবাসীর অভিযোগ ৩/৪ বছর আগে ওই রাস্তায় পানি নিস্কাশনের জন্য একটি পাইপ বসানো হয়। সেই পাইপের গোড়া থেকে ভাঙতে ভাঙতে এখন পুরো রাস্তা নদীতে গায়েব হয়ে গেছে। এখন অবশিষ্ট আছে মাত্র দেড় ফুট রাস্তা। আসন্ন বর্ষায় অবশিষ্ট রাস্তাটুকুও গায়েব হয়ে যেতে পারে বলে আশংকা এলাকাবাসীর।

বিষয়টি জানতে ঝিনাইদহ পৌরসভার নির্বাহী প্রকৌশলী ওহিন্দ্র নাথ বিশ্বাসের মুঠোফোনে (০১৭১১-৪৭১৫৯১) একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেন নি।

এলাকার ওয়ার্ড কাউন্সিলর বশির উদ্দীন রাস্তা ভাঙার বিষয়টি স্বীকার করে বাংলাদেশ জার্নালকে জানান, রাস্তাটির ইস্টিমেট করে আমরা জমা দিয়েছি। পৌর কর্তৃপক্ষ উদ্যোগও গ্রহণ করেছে। আশা করা যাচ্ছে আগামীতে রাস্তাটি প্রকল্পভুক্ত হবে।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত