ঢাকা, বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১ আপডেট : ৩ মিনিট আগে
শিরোনাম

ইউএনওকে হত্যার হুমকি যুবলীগ নেতার

  সিরাজগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ২৪ মে ২০১৯, ০৯:৫১  
আপডেট :
 ২৪ মে ২০১৯, ১০:০২

ইউএনওকে হত্যার হুমকি যুবলীগ নেতার
উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজা

সরকারি প্রকল্পে অনিয়ম প্রতিরোধ এবং খাদ্য গুদামে ধান সরবরাহে প্রভাব বিস্তারে বাঁধা দেয়ায় সিরাজগঞ্জের বেলকুচি উপজেলা নির্বাহী অফিসারের (ইউএনও) সঙ্গে অশালীন আচরণ ও প্রাণনাশের হুমকি দেয়ার অভিযোগ উঠেছে উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার বিরুদ্ধে।

এ ঘটনায় ইউএনও এসএম সাইফুর রহমান বাদী হয়ে রেজাসহ ৭ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন। বৃহস্পতিবার বিকেলে মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন বেলকুচি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল ইসলাম।

মামলার আসামিরা হলেন- উপজেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই সাজ্জাদুল হক রেজা, পৌর শ্রমিক লীগের সভাপতি আরমান, কলেজ ছাত্রলীগের সহ-সভাপতি রিয়াদ, যুবলীগ নেতা রিপন, সাইফুল, জহুরুল এবং সোহাগ।

মামলার বিবরণে বাদী উল্লেখ করেছেন, সরকারি বিভিন্ন প্রকল্পে অনিয়ম প্রতিরোধ এবং খাদ্যগুদামে ধান সরবরাহে প্রভাব বিস্তারে বাধা দেয়ায় বুধবার (২২ মে) দুপুর সাড়ে ১২টার দিকে সাজ্জাদুল হক রেজাসহ ২০/২৫ জনের একটি সংঘবদ্ধ দল উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের কক্ষে অবস্থান নিয়ে ইউএনওকে অকথ্য ভাষায় গালিগালাজ করে। তারা পুরো দফতরে আতঙ্কের পরিবেশ সৃষ্টি করে তাকে প্রাণনাশের হুমকি দেয়।

এদিকে বৃহস্পতিবার (২৩ মে) জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বোরো ধান ক্রয় সংক্রান্ত মনিটরিং কমিটির বিশেষ সভায় ঘটনাটি উল্লেখ করেন ইউএনও এসএম সাইফুর রহমান। তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুলের ছোট ভাই সাজ্জাদুল হক রেজা তার নিজের তালিকায় ধান সংগ্রহের জন্য প্রাণনাশের হুমকি দিয়েছে।

জেলা প্রশাসক কামরুন নাহার সিদ্দিকার সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় সদর উপজেলা চেয়ারম্যান রিয়াজ উদ্দিন বলেন, ধান ক্রয়ে দলীয় লোকেরাই সিন্ডিকেট করছে। এর থেকে বেরিয়ে এসে প্রান্তিক চাষিদের কাছ থেকে ধান সংগ্রহ করতে হবে।

এ সময় অতিরিক্ত পুলিশ সুপার আবু ইউসুফ বলেন, ধান ক্রয়ে বাধাদানকারীদের কোনো দল নেই। প্রশাসন চাইলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

এ বিষয়ে জানতে বেলকুচি উপজেলা যুবলীগের আহ্বায়ক সাজ্জাদুল হক রেজার সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলে তার ফোন বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ জার্নাল/ওয়াইএ

  • সর্বশেষ
  • পঠিত