ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১০ মিনিট আগে
শিরোনাম

বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেলো সন্তান

  ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশ : ২৭ মে ২০১৯, ১২:৫০  
আপডেট :
 ২৭ মে ২০১৯, ১২:৫৪

বৃদ্ধা মাকে রাস্তায় ফেলে গেলো সন্তান

ময়মনসিংহের গফরগাঁও উপজেলার উথুরী গ্রামে হাজেরা বেগম (৮০) নামে এক বৃদ্ধা মাকে মারধর করে খোলা আকাশের নীচে রাস্তায় ফেলে গেছে সন্তান। স্থানীয় ইউপি সদস্য কালা মিয়া ও প্রতিবেশীদের সহায়তায় হাজেরা বেগমকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে ভর্তি করা হয়।

রোববার বিকেলে পুলিশ হাজেরা বেগমের ছেলে আব্দুস সাত্তার ও সাত্তারের ছেলে তাফাজ্জলকে আটক করে। এর আগে শনিবার ইউপি সদস্যের সহযোগিতায় ছেলেদের বিচার চেয়ে গফরগাঁও থানায় লিখিত অভিযোগ করেছেন।

পুলিশ ও অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার উথুরী গ্রামের মৃত রেসমত আলীর স্ত্রী হাজেরা বেগমের তিন ছেলে-সাইফুল ইসলাম(৪০), সোহরাব উদ্দিন(৪৫) ও আব্দুস সাত্তার(৫০)। প্রায় ১৬ বৎসর পূর্বে স্বামী মারা যাওয়ার সময় হাজেরা বেগমের নামে ১২ কাঠা জমি লিখে দেন।

স্বামীর মৃত্যুর পর ছেলেরা হাজেরা বেগমকে কিছুদিন ভরণ পোষন করে। এক র্পযায়ে ছোট ছেলে সাইফুল ইসলাম গোপনে জোর করে মা হাজেরা বেগমের কাছ থেকে ১২ কাঠা জমি নিজের নামে লিখে নেয়। এ খবর পাওয়ার পর অন্য ছেলেরা মায়ের ভরণ পোষণ ও খোঁজ খবর নেওয়া বন্ধ করে দেয়।

এ অবস্থায় হাজেরা বেগম ছোট ছেলে সাইফুলের সংসারে খাওয়া দাওয়া করতেন। কিন্তু সাইফুলের সংসারে দিন দিন হাজেরা বেগমের আদর কমতে থাকে। এমনকি সাইফুল মাকে ভাত কাপড়েরও কষ্ট দিতে থাকে। তিন বেলার মধ্যে কখনো এক বেলা খাবার দিত, কখনো এক বেলাও হাজেরা বেগমকে খাবার দিতোনা। উল্টো মাকে মারধর অত্যাচার করতো সাইফুল।

এ ভাবে একাধিক বার বিচার সালিশও হয়েছে। কিন্তু জমি লিখে নেওয়ায় বিচার সালিশে সাইফুলকেই হাজেরা বেগমের ভরণ পোষণের দায়িত্ব দেওয়া হয়। সাইফুল কোন বিচার সালিশ না মেনে বৃহস্পতিবার সকালে মা হাজেরা বেগমকে মারধর করে বাড়ির সামনে রাস্তার পাশে খোলা আকাশের নীচে ফেলে রাখে। টানা তিনদিন হাজেরা বেগম না খেয়ে রাস্তার পাশে খোলা আকাশের নিচে পড়ে ছিলেন।

এতে হাজেরা বেগম গুরুতর অসুস্থ হয়ে পড়েন। শনিবার রাত সাড়ে ১১টার দিকে স্থানী ইউপি সদস্য আব্দুস ছোবাহান কালা মিয়া প্রতিবেশীদের সহায়তায় হাজেরা বেগমকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন।

গফরগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি )মোহাম্মদ আবদুল আহাদ খান বাংলাদেশ জার্নালকে বলেন, বিষয়টি অতন্ত দুঃখজনক। আমি হাসপাতালে গিয়ে হাজেরা বেগমের খোঁজ নিয়েছি । এঘটনায় হাজেরা বেগমের ছেলেসহ ২ জনকে আটক করা হয়েছে।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত