ঢাকা, বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১ আপডেট : ১১ মিনিট আগে
শিরোনাম

শ্রমিকদের সাথে মাটি কেটে ভাইরাল ইউপি চেয়ারম্যান

  গোপালগঞ্জ প্রতিনিধি

প্রকাশ : ১৯ জুন ২০১৯, ১৫:৩৫

শ্রমিকদের সাথে মাটি কেটে ভাইরাল ইউপি চেয়ারম্যান

গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় শ্রমিকদের সাথে মাটি কেটে আলোচনায় এসেছে কলাবাড়ী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাইকেল ওঝা। গত দুই দিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তার মাটি কাটার কয়েকটি ছবি ভাইরাল হয়। এ ধরণের কাজ করায় তিনি এলাকার সাধারণ মানুষের কাছে প্রশংসিত হয়েছেন।

জানা গেছে, সম্প্রতি উপজেলার ১১টি ইউনিয়নে অতিদরিদ্রদের জন্য কর্মসংস্থান কর্মসূচিতে (৪০ দিনের কর্মসূচি) ১ কোটি ৬৮ লক্ষ ৬৪ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়। সে মোতাবেক উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার কার্যালয় থেকে ১১টি ইউনিয়নে ৩৬টি প্রকল্পের অনুকূলে বরাদ্দকৃত টাকা বন্টন করা হয়। এর মধ্যে কলাবাড়ি ইউনিয়নে ৩টি প্রকল্পের ১৯ লক্ষ ৮ হাজার টাকা বরাদ্দ দেয়া হয়।

উপজেলার বিভিন্ন ইউনিয়নে এই ৪০ দিনের কর্মসূচির কাজ নিয়ে নানা অভিযোগ থাকলেও কলাবাড়ি ইউনিয়নে সঠিকভাবে কাজ হচ্ছে বলে জানিয়েছেন এলাকাবাসী। ইউনিয়নটির চেয়ারম্যান মাইকেল ওঝা প্রতিদিনই ৩টি প্রকল্পের কাজ তদারকি করেছেন। বিভিন্ন সময়ে তিনি নিজেই শ্রমিকদের সাথে মাটি কেটেছেন।

পরবর্তীতে শ্রমিকদের সাথে মাটি কাটার তার কয়েকটি ছবি ভাইরাল হয়। ছবিতে দেখা যায় উপজেলার কলাবাড়ি ইউনিয়ের বার বার নির্বাচিত চেয়ারম্যান মাইকেল ওঝা শার্ট ও লুঙ্গি পড়ে মাঝায় গামছা বেঁধে সাধারণ শ্রমিকদের মত অন্যান্য শ্রমিকদের সাথে মাটি কাটছেন। তবে মাইকেল ওঝা এ ধরণের কাজ প্রায়ই করে থাকেন।

কলাবাড়ি ইউনিয়নের কলাবাড়ি গ্রামের লাল চাঁদ বিশ্বাস ও বিপুল বিশ্বাস বাংলাদেশ জার্নালকে জানান, আমাদের গ্রামের বিশ্বাসবাড়ি হইতে বালাবাড়ি ভিটা পর্যন্ত ৪০দিনের কর্মসূচির মাধ্যমে একটি রাস্তা নির্মাণ করা হয়েছে। এই রাস্তা দিয়ে আমরা প্রায় এক হাজার লোক সুন্দরভাবে চলাচল করতে পারবো। এখানে যখন এই রাস্তার কাজ করা হয় আমাদের চেয়ারম্যান মাইকেল ওঝাকে শ্রমিকদের সাথে মাটি কাটতে দেখেছি।

কাফুলাবাড়ি গ্রামের সুশীল বাড়ৈ বাংলাদেশ জার্নালকে বলেন, চেয়ারম্যান মাইকেল ওঝা বিভিন্ন সময় এ ধরণের জনহিতকর কাজকর্মে শ্রমিকদের সাথে নিজেই অংশগ্রহণ করে থাকেন। এ জন্য আমরা এলাকাবাসী তাকে ধন্যবাদ জানাই।

চেয়ারম্যান মাইকেল ওঝা বাংলাদেশ জার্নালকে বলেন, আমি একজন নিন্ম মধ্যবিত্ত পরিবারের ছেলে। পরিবারের প্রয়োজনে মাছ ধরা, ধান রোপন, মাটি কাটা থেকে শুরু করে অনেক কাজই করেছি। এলাকায় যখন এ ধরণের কাজ হয় তখন আমি উপস্থিত থেকে কাজগুলো তদারকি করি। পরিষদে যদি জরুরি কোন কাজ না থাকে তাহলে শ্রমিকদের সাথে কাজে অংশগ্রহণ করি।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত