ঢাকা, শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১ আপডেট : ১৭ মিনিট আগে
শিরোনাম

বরিশালে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

  বরিশাল প্রতিনিধি

প্রকাশ : ২২ জুন ২০১৯, ১৩:৪২

বরিশালে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান পুড়ে ছাই

বরিশালের আগৈলঝাড়া উপজেলার কোদালধোয়া বাজারে অগ্নিকাণ্ডে পাঁচটি ব্যবসা প্রতিষ্ঠান সম্পূর্ণ ভস্মিভূত হয়েছে। শুক্রবার গভীর রাতে এই অগ্নিকাণ্ডে প্রায় ১০ লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা।

শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করে আগৈলঝাড়া পল্লী বিদ্যুৎ জোনাল অফিসের ডিজিএম হযরত আলী বাংলাদেশ জার্নালকে জানান, সুমন কম্পিউটারের দোকান থেকে অবৈধভাবে সাইট কানেকশন দিয়ে ওই সকল দোকানে বিদ্যুৎ সংযোগ দেয়া হয়েছিল। এ কারণেই দুর্ঘটনা ঘটায় ওই বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে আইনগত ব্যবস্থা নিতে যাচ্ছেন।

ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা বাংলাদেশ জার্নালকে জানান, রাত বারোটার দিকে বাজারের গোপাল ওঝার ভাড়াটিয়া সুমন পান্ডের কম্পিউটারের দোকান থেকে বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত হয়। মুহূর্তের মধ্যে আগুনের লেলিহান শিক্ষা পার্শ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পড়ে।

এতে অনিল শীলের ভাড়াটিয়া দেবাশীষ সরকারের মিস্টির দোকান, গোবিন্দ পান্ডের মুদি দোকান, ৬নং ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি পল্লী চিকিৎসক সুধীর ওঝার চেম্বার ও ফার্মেসী এবং পূর্ণ পান্ডের চটপটির দোকান ভস্মিভূত হয়। স্থানীয়রা এগিয়ে আসলেও দেবাশীষ সরকারের মিস্টির দোকানের গ্যাস সিলিন্ডারের বিস্ফোরিত আগুনের কারণে আগুন নিয়ন্ত্রণে ব্যর্থ হয়।

অগ্নিকাণ্ডে ১০ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীরা। রাতেই পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। শনিবার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেন উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্দুর রইচ সেরনিয়াবাত, বাকাল ইউপি চেয়ারম্যান বিপুল দাস, উপজেলা আওয়ামী লীগ নেতা এসএম হেমায়েত উদ্দিনসহ আওয়ামী লীগ নেতৃবৃন্দ।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত