ঢাকা, মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১ আপডেট : কিছুক্ষণ আগে
শিরোনাম

অন্তঃসত্তা গৃহবধু হত্যার অভিযোগ, সুষ্ঠু তদন্তের দাবি

  ফরিদপুর প্রতিনিধি

প্রকাশ : ২৪ জুন ২০১৯, ১০:৪৮  
আপডেট :
 ২৪ জুন ২০১৯, ১১:০১

অন্তঃসত্তা গৃহবধু হত্যার অভিযোগ, সুষ্ঠু তদন্তের দাবি

ফরিদপুরের নগরকান্দা উপজেলার বানেশ্বরদী গ্রামের চার মাসের অন্তঃসত্তা গৃহবধূ শারমিন আক্তার শুভ্রাকে হত্যা করে আত্মহত্যা বলে চালানোর অভিযোগ উঠেছে স্বামী মো. রিপন খন্দকার ও তার পরিবারের বিরুদ্ধে।

পুলিশ বলছে, প্রাথমিকভাবে অপমৃত্যুর মামলা নেয়া হয়েছে, ময়নাতদন্ত রিপোর্ট প্রাপ্তি সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। নিহতের মা ও মামলার বাদীর অভিযোগ বিভিন্ন সময়ে শুভ্রাকে মানসিকভাবে নির্যাতন করা হতো।

জানা গেছে, চার বছর আগে গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার লোহাইড় গ্রামের মৃত. আকাই হোসেন ঢালীর কন্যা শুভ্রার বিয়ে সীমান্তবর্তী বানেশ্বরদী গ্রামের মো. রিপন খন্দকারের সাথে। শুভ্রার তিন বছরের একটি কন্যা সন্তান রয়েছে।

শুভ্রার মা হাফেজা বেগম জানান, বিভিন্ন সময়ে শুভ্রাকে টাকা পয়সা নিতে পাঠাতো জামাই রিপন খন্দকার। অভাবের সংসারে অনেক সময় দাবি পুরণ করা সম্ভব হতোনা। গত ১৭ জুন শুভ্রা এসে ১৫ হাজার টাকা দাবি করলেও পরিবারের অস্বচ্ছলতার কারণে সে দাবি পূরণ করা সম্ভব হয়নি। এতে মন খরাপ করে অজানা শঙ্কা মাথায় নিয়ে ১৮ জুন স্বামীর বাড়ীতে ফিরে যায় শুভ্রা। ওই দিনই সন্ধ্যায়ই খবর আসে শুভ্রা আত্মহত্যা করেছে।

নিহতের ভাই (মামলার বাদী) মো. ইউসুফ ঢালীসহ স্বজনরা জানান, শুভাকে তার স্বামী ও শশুরবাড়ীর লোকজন হত্যা করে আত্মহত্যা বলে চালানোর চেষ্টা করছে। শুভ্রা আত্মহত্যা করার মত মেয়ে নয়। তারা আরো বলেন, শুভ্রাকে স্বামীর পরিবারের সদস্যরা সবসময় মানসিক চাপে রাখতেন।

শুভ্রার হত্যার ঘটনায় সুষ্ঠু তদন্ত ও বিচারের দাবি শুভ্রার স্বজন ও স্থানীয়দের। তাদের দাবি এধরণের ঘটনার বিচার না হলে সমাজে আরো অপরাধ সংগঠিত হবে।

এদিকে নিহত শুভ্রার শশুরবাড়ী বানেশ্বরদীতে গিয়ে কাউকে পাওয়া যায়নি। ঘরও ছিল তালাবদ্ধ। তবে তাদের নিকটজনেরা বলেন, হত্যা নয় আত্মহত্যার ঘটনাই ঘটেছে।

আর নগরকান্দা থানা অফিসার ইনচার্জ মো. মিজানুর রহমান বাংলাদেশ জার্নালকে জানান, খবর পেয়ে পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠিয়েছে। প্রাথমিকভাবে অপমৃত্যুর মামলা নেয়া হলেও ময়নাতদন্তের রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি জানিয়েছেন।

বাংলাদেশ জার্নাল/টিপিবি

  • সর্বশেষ
  • পঠিত